adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমতা ছাড়ার পরও ট্রাম্পের বিরোধিতা করবো

2016_04_09_15_40_56_B6HNZ9v0v8Z8URy2b40z6IOixr8low_originalআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা মনে করছেন, অভিবাসন ও জাতীয় নিরাপত্তা ইস্যুতে রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্প ও টেড ক্রুজের কঠোর দৃষ্টিভঙ্গি ডেমোক্রেটদের পক্ষে যাচ্ছে এবং তার দলের ভোট বাড়াচ্ছে। আগামী ৮ নভেম্বর অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা বাছাইয়ের দৌড়ে এগিয়ে রয়েছেন রিপাবলিকান দলের এই দুই নেতা। প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে ক্ষমতাসীন ডেমোক্রেট দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও বার্নি স্যান্ডার্স।

শুক্রবার দাতাদের সঙ্গে এক বৈঠকে অংশ নেয়ার সময প্রেসিডেন্ট ওবামা শ্লেষের সাথে বলেন, ‘আমি মনে করি ট্রাম্প ও ক্রুজ আমাদের অনেক উপকার করছেন!’ তার মতে, মুসলিম ও মেক্সিকানদের যুক্তরাষ্ট্রে আশ্রয় গ্রহণের বিষয়ে ওই দুই নেতা যে সংরক্ষণমূলক কঠিন নীতি গ্রহণ করেছেন তা প্রকারান্তরে ডেমোক্রেট দলের পক্ষে যাচ্ছে।

এ সময় ট্রাম্প প্রসঙ্গে ওবামা আরো বলেন,‘আজ থেকে ১০ মাস পর আমি আর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকছি না। কিন্তু আজ থেকে দশ মাস পরও একজন মার্কিন নাগরিক হিসেবে আমি ট্রাম্পের নীতির বিরোধিতা করবো।’

এর আগেও প্রেসিডেন্ট ওবামা একাধিকবার রিপাবলিকান দলের প্রার্থী বাছাইয়ের দৌড়ে এগিয়ে থাকা ট্রাম্পের সমালোচনা করেছেন। সম্প্রতি তিনি বলেছেন, ট্রাম্প পরররাষ্ট্র নীতির কিছু বোঝেনই না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া