adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিকে নাসিম – নির্বাচনের মাঠে আসুন, জিম্বাবুয়ের মতো ধরাশায়ী হবেন

nasim4_89948নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, “কাউকে ফাঁকা মাঠে গোল দিতে দেওয়া উচিত নয়। আসেন খেলি। তবে,  টাইগারদের হাতে জিম্বাবুয়ের ধরাশায়ীর মতো অবস্থা আপনাদের হলে, কিছু করার নেই।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘জলবায়ুর প্রভাব মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য’ শীর্ষক সেমিনারে বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী। স্থানীয় সরকার নির্বাচনে ফাঁকা মাঠে গোল দিতে দেবে না বিএনপি, দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের এমন বক্তব্যের প্রতি ইঙ্গিত করে মন্ত্রী ওই কথা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সংলাপ আহ্বানের বিষয়ে  নাসিম বলেন, “বিএনপি নেত্রী কথায় কথায় সংলাপ-সমঝোতার কথা বলেন।  তিনি বিদেশে বসে যে ভাষায় কথা বলছেন, প্রধানমন্ত্রীকে যেভাবে আক্রমণ করছেন, সেটা কোনো রাজনৈতিক সমঝোতার ভাষা হতে পারে না।  এর মধ্যে দিয়ে উনি নিজেই সংলাপ-সমঝোতার পরিবেশ নষ্ট করছেন।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ দেশে কোনো সংলাপই সফল হয়নি। অনেক হয়েছে, এখন আর সংলাপের কথা শুনতে ভালো লাগে না। সংলাপ সফলও হয় না। যুদ্ধাপরাধীদের বিচার, নির্বাচনসহ মূল ইস্যুগুলোতে মতপার্থক্য আছে। এ জন্য সংলাপ সফল হওয়া সম্ভবও না।”

দৈনিক তথ্য দর্পণের আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন পত্রিকাটির সভাপতিমণ্ডলীর সদস্য মুজিবুর রহমান শামীম।   মূল প্রবন্ধ উপস্থাপন করে গবেষক জসিম উদ্দিন। আরও বক্তব্য দেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব আব্দুল করিম, ইসহাক আলী খান পান্না প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া