adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাংলাদেশে আইএসআইয়ের উত্থান ঠেকানো জরুরি’

95297_Untitled-3ডেস্ক রিপোর্ট : বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের ঘটনায় মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্ল–ম বার্নিকাট বলেছেন, এখন খুব জরুরি হয়ে পড়েছে বাংলাদেশে আইএসআইয়ের সম্ভাব্য উত্থান ঠেকানোর উদ্যোগ। এই ধরণের হুমকি অবহেলা করা উচিত না। তিনি আরো বলেন, এসব হত্যার ঘটনা আমাদের যৌথ উদ্যোগের গুরুত্বের কথা স্মরণ করিয়ে দেয়।
আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত ডিক্যাব টকে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, বাংলাদেশে বিদেশিদের ওপর আক্রমনের বিশ্বাসযোগ্য তথ্য তাদের কাছে ছিল। বিষয়টি সরকারকেও অবহিত করা হয়েছিল। এখন সরকার নিরাপত্তামূলক যে ব্যবস্থা নিয়েছে তাতে আমরা সন্তষ্ট।
যুক্তরাষ্ট্রের রেড এলার্ট জারির পর এক ধরণের ভীতি তৈরি হয়েছে, কেন এ ধরণের রেড এলার্ট দেয়া হয়েছিল এ প্রশ্নে বার্নিকাট বলেন, রেড এলার্ট মানে আমরা কাউকে দেশ ছেড়ে যেতে বা না আসতে বলিনি। বলেছি ব্যক্তিগত নিরাপত্তার বিষয়ে সতর্ক থাকতে। নিজ দেশের নাগরিকদের জন্য এটিই আমাদের দায়িত্ব।
জিএসপি’র বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরা ঘুরে গেছেন। তারা আশাবাদী বাংলাদেশ যে কর্মকা­ চালাচ্ছে তাতে জিএসপি সুবিধা অচিরেই পূর্ণবহাল হবে বলে আমরা আশাবাদী। বিভিন্ন কারণে অনেকে যুক্তরাষ্ট্রের সমালোচনা করে থাকেন এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, আমরা সব সমালোচনাই ইতিবাচক হিসেবে গ্রহণ করি। এ থেকে অনেক কিছু শিখি। সমালোচনা থেকে আমরা সংশোধনমূলক ব্যবস্থা নিয়ে থাকি।
অনুষ্ঠানে ডিক্যাব সভাপতি মাসুদ করিম ও সাধারণ সম্পাদক বশির আহমেদ অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া