adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ সিরিজ নির্ধারণী লড়াইয়ে বাংলাদেশ ও দ.আফ্রিকা

BCBস্পোর্টস ডেস্ক : মাশরাফিদের টাইগার বলা হলে একসময় বিরক্ত লাগতো। ধুর, টাইগার না ছাই! অযথা টাইগার শব্দটাকেই ছোট করা আর কি। কিন্তু এখন? মাশরাফিদের জন্য টাইগার শব্দটাই সবচেয়ে বেশী মানানসই। একেবারে সাচ্ছা রয়েল বেঙ্গল টাইগার।বিশ্ব মিডিয়াতেও মিলেছে এই স্বীকৃতি।
একের পর এক সারপ্রাইজ।দাপটে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা, পাকিস্তানকে চুনকাম, ভারতের বিপক্ষে সিরিজ জয়।আজ চট্রগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে কি আরেকটা সারপ্রাইজ? ম্যাচটা জিতলে বড় দলের বিপক্ষে টানা তিনটি সিরিজ জয়ের কৃতিত্ব দেখাবে বাংলাদেশ। বিশ্বে টাইগারদের সুনাম বাড়বে আরো একধাপ।
সিরিজের অবস্থা ১-১। চট্রগ্রামের জহুর আহেমদ স্টেডিয়ামে সিরিজ জয়ের লড়াইটা বেশ জমে ওঠবে। প্রথম ম্যাচে যতোটা খারাপ খেলেছে, দ্বিতীয় ম্যাচে ততোটাই ভালো খেলেছে টাইগাররা। ২২ ওভার বাকি থাকতেই ম্যাচ খতম। আরেকটা উড়ন্ত জয়ের স্বপ্ন দেখছেন সাকিবরা।
গত ম্যাচের জয়টা নিশ্চয়ই আত্মবিশ্বাস যোগাবে কাল। গত কিছুদিন ধরে টানা ব্যর্থ হচ্ছেন তামিম ইকবাল খান। কিন্তু কাল নিজের মাঠে তার জলে ওঠার অপক্ষো করছে চট্রলাবাসী। এখানে তার রেকর্ডও অসাধারণ। জহুর আহমেদ স্টেডিয়ামে সবচেয়ে বেশী রান করা ব্যাটসম্যান হলেন তামিম।
সৌম্য আছেন দারুণ ফর্মে।ইনজুরি থেকে ফিরে রান পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের জন্য রিয়াদের রান পাওয়াটা খুবই গুরুত্বপর্ণ। যে কোনো বোলিংয়ের বিপক্ষে তিনি লড়তে জানেন। গত ম্যাচে সেটা আবারও প্রমাণ করেছেন।
পরীক্ষা লিটন দাসের।অভিষেক হওয়ার পর থেকে টানা ব্যর্থ তার ব্যাট। তারপরেও আজ একাদশে দেখা যাবে তাকে। এটা হয়ত তার শেষ সুযোগ। সুযোগটা কি কাজে লাগাতে পারবেন তিনি?
লিটন যেহেতু একাদশে থাকছেন, তাই বুঝতেই পারছেন একাদশে কোনো পরিবর্তন আনছে না বাংলাদেশ। পরিবর্তন নেই দক্ষিণ আফ্রিকা একাদশেও।
চট্টগ্রামের উইকেট নিয়ে বেশ কৌতূহলী সফরকারীরা। তবে তাদের নিশ্চিয়ই ইতিমধ্যে জানা হয়ে গেছে ওখানকার উইকেটের চরিত্র। ব্যাটিং সহায়ক, স্পিন বান্ধব। ২৬০-২৮০ রান এই উইকেটে কোনো ব্যাপারই না।
আজকের আবহাওয়ার খবরে তেমন দু:সংবাদ নেই। বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৫০ ভাগ।কিন্তু জহুর আহমেদ স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থা মিরপুরের মতো অতোটা উন্নত নয়। ভারি বৃষ্টি হলে ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা থাকবে। তবে আজকের আবহাওয়ার রিপোর্টে ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া