adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতাল প্রতিহতে শাহবাগে গণজাগরণ মঞ্চের অবস্থান কর্মসূচি

হরতাল প্রতিহতে শাহবাগে অবস্থান কর্মসূচির ঘোষণানিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা হরতালকে কেন্দ্র করে জাগরণ যাত্রার সময় পিছিয়েছে গণজাগরণ মঞ্চ (একাংশ)। পাশাপাশি হরতাল প্রতিহত করার জন্য শাহবাগে মিছিল ও অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটি। রাজধানীর শাহবাগে বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন গণজাগরণ মঞ্চের (একাংশ) মুখপাত্র ইমরান এইচ সরকার।
মুখপাত্র বলেন, ‘নিজামীর ফাঁসির রায়ের মধ্য দিয়ে জনগণের বিজয় হয়েছে। কিন্তু এ রায়ের প্রতিবাদে জামায়াত-শিবির হরতালের ডাক দিয়েছে। এ হরতাল আমরা প্রত্যাখ্যান করি। এ জন্য বৃহস্পতি, রবি ও সোমবার হরতালের তিন দিন সকাল ১০টার দিকে হরতালবিরোধী মিছিল করা হবে। মিছিলের পর আমরা অবস্থান কর্মসূচি পালন করব।’
এ সময় জামায়াতের ডাকা হরতাল প্রতিহতের জন্য দেশবাসীকে আহ্বান জানান ইমরান এইচ সরকার। জাগরণ যাত্রার কর্মসূচি প্রসঙ্গে ইমরান বলেন, ‘হরতাল উপলক্ষে জাগরণ যাত্রার কর্মসূচিতে কিছুটা কাটছাঁট করা হয়েছে। শুক্রবার ও শনিবার এ কর্মসূচি পালন করা হবে। শুক্রবার সকাল ৮টায় শাহবাগ থেকে যাত্রা শুরু করে দুপুর ৩টার দিকে ঝিনাইদহে, বিকেল সাড়ে ৪টার দিকে চুয়াডাঙ্গায় ও সন্ধ্যা ৬টায় মেহেরপুরে সমাবেশ করা হবে এবং শনিবার সকাল ১০টার দিকে কুষ্টিয়ায়, ১১টার দিকে ঈশ্বরদী, দুপুর ১টার দিকে নাটোরে, দুপুর ২টার দিকে পুঠিয়ায় ও বিকেল সাড়ে ৩টার দিকে রাজশাহীতে সমাবেশ করে ঢাকায় ফিরে আসবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া