adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪০৫ রানে হারল ইংল্যান্ড- সিরিজে সমতা

ashesস্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৫৬৬ রানে ছেড়ে দেওয়ার পর ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে করে ৩১২ রান। দ্বিতীয় ইনিংসে ২৫৪ রানে আবারো ইনিংস ঘোষণা করে সফরকারীরা। ফলে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৫০৯ রান। হাতে ছিল প্রায় দুই দিন। তবে পাহাড়সম রান তাড়া করতে নামার আগেই মানসিকভাবে হেরে যায় স্বাগতিকরা। তাই অস্ট্রেলিয়ার বোলারদের দাঁড়াতেই পারল না ইংলিশরা। মাত্র ৩৭ ওভারে ১০৩ রানেই অলআউট হয়ে যায় তারা। ফলে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনেই অসিরা জয় পায় ৪০৫ রানের বড় ব্যবধানে। এই জয়ের ফলে অ্যাশেজ সিরিজে ১-১  এ সমতা ফিরল।
 বল হাতে আগুন ঝরান মিচেল জনসন। তিনি ১০ ওভার বল করে মাত্র ২৭ রান দিয়ে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন নাথান লায়ন ও জস হাজলেউড। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও মিচেল মার্শ।
ব্যাট হাতে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন স্টুয়ার্ড ব্রড। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান আসে জো রুটের ব্যাট থেকে। তৃতীয় সর্বোচ্চ ১৪ রান করেন গ্যারি ব্যালান্স। এর আগে দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১০৮ রান তুলে তৃতীয় দিন শেষ করা অস্ট্রেলিয়া চতুর্থ দিনে ১৪৬ রান যোগ করেই ইনিংস ঘোষণা করে (২৫৪/২)। আউট হন ডেভিড ওয়ার্নার (৮৩) ও স্টিভেন স্মিথ (৫৮)। রিটায়ার্ড হার্ট হন ক্রিস রজার্স (৪৯)। ক্লার্ক ৩২ ও মার্শ ২৭ রানে অপরাজিত থাকেন।
 সংক্ষিপ্ত স্কোর :
অস্ট্রেলিয়া : ৫৬৬/৮ ডিক্লে. ও ২৫৪/২ ডিক্লে.
ইংল্যান্ড : ৩১২/১০ ও ১০৩/১০।
ফল : অস্ট্রেলিয়া ৪০৫ রানে জয়ী।
সিরিজ : ১-১ এ সমতা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া