adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে রাজন হত্যা – ওসি কোজড, দুই এসআই সাসপেন্ড

RAJANডেস্ক রিপোর্ট :  সিলেটে নির্মম নির্যাতনে নিহত শিশু সামিউল আলম রাজনের পিতার সাথে দুর্ব্যবহার ও টাকার বিনিময়ে খুনিদের রার চেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় জালালাবাদ থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেনকে কোজ করা হয়েছে। আর একই অভিযোগে এমআই আমিনুল ইসলাম ও জাকির হোসেনকে সাসপেন্ড করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

আজ ২৪ জুলাই শুক্রবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়। এসএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমতুল্লাহ ঢাকাটাইমসকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।  

এর আগে শুক্রবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছিলেন, অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্ট পুলিশদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
বৃহস্পতিবার রাতে রাজনের পরিবারের অভিযোগের পরিপ্রেেিত গঠিত তদন্ত কমিটি পুলিশ কমিশনারের কাছে ৪২৪ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদনটি জমা দেয়। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম রুকন উদ্দিনকে প্রধান করে গঠন করা হয় এ তদন্ত কমিটি। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মহানগর পুলিশের উপ-কমিশনার মুশফেকুর রহমান ও এডিসি (দণি) জেদান আল মুসা।

রাজন হত্যাকাণ্ডের পর তার বাবা ও স্বজনরা থানায় মামলা করতে গেলে জালালাবাদ থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেন ও এসআই আমিনুল ইসলাম তাদের সাথে দুর্ব্যবহার করেছেন এবং প্রকৃত খুনিদের আড়াল করার চেষ্টার অভিযোগ ওঠে। এছাড়া এসআই আমিনুল ইসলামের বিরুদ্ধে ৬ লাখ টাকার বিনিময়ে রাজনের ঘাতক কামরুল ইসলামকে সৌদি আরব পালিয়ে যেতে সহায়তা করার অভিযোগও করেছেন রাজনের বাবা আজিজুর রহমান।

আর এসব অভিযোগের তদন্ত করতে গত ১৪ জুলাই এ তদন্ত কমিটি গঠন করা হয়। তিনদিনের মধ্যে রিপোর্ট পেশ করার কথা বলা হলেও তদন্ত কমিটি আরো কিছু দিন সময় বেশি নেন। অবশেষে বৃহস্পতিবার রাতে প্রতিবেদন দাখিল করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া