adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনা জিতল মেসি-নেইমারের গোলে

barsa11429980237স্পোর্টস ডেস্ক : লা লিগার শিরোপার লড়াইয়ে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। শনিবার লিওনেল মেসি ও নেইমারের গোলে এসপানিওলকে ২-০ ব্যবধানে হারিয়েছে লুইস এনরিকের দল।
এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে গেল শীর্ষে থাকা বার্সা। ৩৩ ম্যাচে বার্সার সংগ্রহ ৮১ পয়েন্ট। অবশ্য এক ম্যাচে কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল।
এসপানিওলের মাঠে ম্যাচের প্রথম ১৫ মিনিট ৮২% বল দখলে রাখে বার্সা। বল দখলে রেখে এগিয়ে যেতে বেশি সময়ও লাগেনি অতিথিদের। ১৭ মিনিটে বার্সাকে ১-০ গোলে এগিয়ে দেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এই গোলে দলের সেরা তারকা মেসির অবদানও কম ছিল না। প্রায় মাঝ মাঠ থেকে এসপানিওলের বক্সের ভেতর লম্বা ক্রস দেন আর্জেন্টাইন তারকা। সেখানে বল পেয়ে পাস দেন জরদি আলবা। বল পেয়ে সহজেই জালে জড়িয়ে দেন নেইমার।
ম্যাচের ২৫ মিনিটেই লিড দিগুণ করে ফেলে বার্সা। এবারের গোলদাতা মেসি। আর গোলের যোগানদাতা উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। বক্সের ভেতর সুয়ারেজকে পাস দেন আন্দ্রেস ইনিয়েস্তা। সুয়ারেজ আবার বল বাড়ান মেসিকে। বল জালে জড়াতে কোনো ভুল করেননি চারবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড় মেসি।
এরপর দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে অবশ্য লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার জরদি আলবা। এর তিন মিনিট পর মেসির একটি শট পোস্টে লেগে ফিরে আসে। অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখেন স্বাগতিক খেলোয়াড় হেক্টর মরেনো। শেষ পর্যন্ত বার্সা অবশ্য আর ব্যবধান বাড়াতে পারেনি। তবে নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলের বিপক্ষে ঠিকই টানা সপ্তম জয় নিয়ে মাঠ ছাড়েন মেসি-নেইমাররা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া