adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিন্টুর মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত চান হান্নান শাহ

HannanShah14299607201431173766নিজস্ব প্রতিবেদক : বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ প্রয়াত নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুর ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ।
 
পিন্টুর মৃত্যুর পর গঠিত তদন্ত কমিটিকে ‘লোক দেখানো’ অভিহিত করে তিনি বলেন, ‘এই কমিটি আমরা মানি না। এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হতে হবে। প্রয়োজনে আলাদা করে বিএনপির পক্ষ থেকে তদন্ত কমিটি করা হবে।’
 
বিএনপি ক্ষমতায় এলে ভবিষ্যতে পিন্টুর মৃত্যুর জন্য দায়ীদের বিচারের মুখোমুখি করা হবে বলেও উল্লেখ করেন তিনি।
শনিবার বাদ আসর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় পিন্টুর আত্মার মাগফেরাত কামনা করে আয়োজিত এক দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদল এ অনুষ্ঠানের আয়োজন করে।
 
পিন্টুকে সুচিকিতসা দেওয়া হয়নি, অভিযোগ করে হান্নান শাহ বলেন, ‘পিন্টু বিনা চিকিতসায় মারা গেছেন। রাজধানীর পিজি হাসপাতালে তাকে চেকআপ করানোর সুযোগ দেওয়া হয়নি। আদালতের নির্দেশ থাকার পরও ঢাকায় চিকিতসা না করে তাকে রাজশাহীতে পাঠানো হয়েছে। আর মারা যাওয়ার পর তড়িঘড়ি করে হাসপাতালে পাঠানো হয়েছে। অথচ তার অনেক আগেই তিনি মৃত্যুবরণ করেছেন।
 
বিডিআর হত্যাকাণ্ডে ‘বানোয়াট ও কাল্পনিকভাবে’ পিন্টুকে জড়ানো হয়েছে-দাবি করে বিএনপির এই নেতা বলেন, সরকার উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপিয়েছে। একজন হাজী মানুষকে সাজা দিয়েছে। অথচ বিডিআরদের পালানোর ক্ষেত্রে পিন্টুর বিরুদ্ধে হাস্যকর অভিযোগ আনা হয়েছে। দায়ীদের বিচার না করে একজন নিরপরাধ মানুষকে শাস্তি দিয়েছে।
 
পিন্টুর মৃত্যু, বিএনপির নেতা সালাহ উদ্দিন আহমেদ ও ইলিয়াস আলীয়সহ অন্যদের গুম হয়ে যাওয়া এবং নেতাকর্মীদের ‘বিনা দোষে’ গ্রেপ্তার করে কারাগারে নেওয়ার ঘটনাগুলো ভোটারদের কাছে তুলে ধরতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান হান্নান শাহ।
তিনি বলেন, এতে ক্ষমতাসীনদের প্রতি ভোটারদের ঘৃণা বাড়বে। যা ভবিষ্যতে সুষ্ঠুু ভোট হলে সেই ক্ষেত্রে এর প্রভাব পরবে।
দোয়া মাহফিলে অংশ নিয়ে বিএনপির দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সংলাপ ও সমঝোতার বিকল্প নেই। প্রতিপক্ষ নির্মুলের রাজনীতিতে গণতন্ত্র টিকতে পারে না।
বাংলাদেশকে অগ্রগতির জন্য ও গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে প্রয়োজন কার্যকর সংলাপ। সরকার আন্তরিক হয়ে সংলাপের উদ্যোগ নেবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
 ছাত্রদলের সহ-সভাপতি আজমল হোসেন পাইলটের সভাপতিত্বে সংগঠনের প্রাক্তন ও বর্তমান নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া