adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জঙ্গিদের অর্থ যোগান দেয়ার অভিযোগে ৩ আইনজীবী গ্রেফতার

Grafter1439964607ডেস্ক রিপোর্ট : শহীদ হামজা ব্রিগেড নামের একটি জঙ্গী সংগঠনকে ১ কোটি ৮ লাখ টাকা অর্থায়নের অভিযোগে তিন আইনজীবীকে গ্রেফতার করেছে চট্টগ্রাম র‌্যাব ৭-এর একটি দল। 

বুধবার ভোররাতের দিকে রাজধানী ঢাকা থেকে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন,  অ্যাডভোকেট শাকিলা ফারজানা, অ্যাডভোকেট লিটন এবং অ্যাডভোকেট বাপন। তারা তিন জনই ঢাকা সুপ্রিম কোর্ট বারের আইনজীবী বলে জানিয়েছেন চট্টগ্রাম র‌্যাব-৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) সোহেল মাহমুদ।

চট্টগ্রাম র‌্যাব ৭-এর অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, প্রথম দফায় চলতি বছরের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার লটমনি নামক একটি দুর্গম পাহাড়ে শহীদ হামজা ব্রিগেডের জঙ্গি প্রশিণ কেন্দ্রের সন্ধান পায় র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও সামারিক প্রশিণ সরঞ্জামসহ বেশ কয়েকজন জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গত ১৩ এপ্রিল এক অভিযানে চট্টগ্রাম নগরীর তিনটি পৃথক এলাকা থেকে ওই সংগঠনের ৪ জঙ্গিকে গ্রেফতার করা হয়। এরা হলেন- মাসুদ রানা, কামাল উদ্দিন, আশরাফ আলী এবং অস্ত্র ব্যবসায়ী মোজাহের। গ্রেফতারকৃত জঙ্গিদের কাছ থেকে সেসময় ৫টি একে-২২ রাইফেল, ৫টি বিদেশি পিস্তল, ১০টি ম্যাগজিন ও বিপুল পরিমাণ গুলিও উদ্ধার করা হয়। 

এসব অভিযানের ধারাবাহিকতায় সবশেষ গত বুধবার ভোররাতের দিকে জঙ্গি ওই সংগঠনটিকে অর্থায়নের অভিযোগে ঢাকা থেকে গ্রেফতার করা হয় তিন আইনজীবীকে। 

গ্রেফতারকৃতরা সংগঠনটিতে প্রায় ১ কোটি ৮ লাখ টাকা অর্থায়ন করেছেন বলে দাবি করেছে র‌্যাব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া