adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে জামায়াতের হরতাল চলছে

hortal_sm_581483526নিজস্ব প্রতিবেদক : জামায়াত ইসলামের দলের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসির দণ্ডাদেশ বহাল রাখার প্রতিবাদে দেশব্যাপী শুরু হয়েছে জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল।

সোমবার রাতে দলের পক্ষে ঢাকা মহানগর জামায়াতের আমির মাওলানা রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গল ও বুধবার হরতাল পালনে দেশবাসীকে আহ্বান জানান।

এতে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসির দণ্ডাদেশ পুনর্বিবেচনার আবেদন সুপ্রিম কোর্টে খারিজ হওয়াকে ‘ষড়যন্ত্র’ উল্লেখ করে সর্বাত্মক হরতাল সফল করতে কৃষক, শ্রমিক, মেহনতি মানুষ, সুশীল সমাজ, বুদ্ধিজীবী মহল, সাংবাদিক, ব্যাংক-বিমার কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-ছাত্র, চাকরিজীবী, সাংস্কৃতিকর্মী, আইনজীবীসহ সকল পেশা ও শ্রেণির মানুষের প্রতি আহ্বান জানানো হয়।

এদিকে জামায়াতের ডাকা হরতাল সমর্থনে সিলেট এবং দিনাজপুরে ঝটিকা মিছিল বের করেছে দলের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে  দিনাজপুর-রংপুর মহাসড়কের রাণীরবন্দর এলাকায় ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবির কর্মীরা। এসময় তারা প্রায় ৮টি যানবাহন ভাঙচুর করে। এ ঘটনায় ট্রাকের দুইজন সহকারী চালক (হেলপার) ও একজন চালক আহত হয়েছেন।

এর আগে রাত ৮টার দিকে এসএমপি সদর দফতর ও কুমারপাড়া গ্রামার স্কুলের পাশে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটায় জামায়াত-শিবির কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে মোট চারটি মোটরসাইকেলে জামায়াত-শিবির কর্মীরা ঝটিকা মিছিল বের করে। এসময় তারা রাস্তায় আগুন জ্বালায়, ৩ থেকে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং কুমারপাড়া পয়েন্টে একটি মাইক্রোবাস ও দুটি সিএনজি চালিত অটোরিকসা ভাঙচুর করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালালে জামায়াত-শিবিরকর্মীরা পালিয়ে যায়।

মঙ্গলবার সকাল ৬টা থেকে জামায়াতের ডাকা হরতাল শুরু হলেও এ সংবাদ লেখা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

হরতালে নাশকতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোর থেকে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে সংসদ ভবন, সচিবালয়, আদালতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট এবং ব্যবসা প্রতিষ্ঠানের সামনে পুলিশের অবস্থান দেখা যায়।

এছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি সারাদেশে মাঠে নেমেছে র‌্যাব, বিজিবি এবং সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া