adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার পেলেন রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক : খেলাধুলায় ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘রাজীব গান্ধী খেল রতœ’ পুরস্কারে ভূষিত করা হয়েছে রোহিত শর্মাকে। দেশটির সমৃদ্ধ ক্রিকেট ইতিহাসের মধ্যেও মাত্র চতুর্থ ক্রিকেটার হিসেবে এমন সম্মাননা পেলেন এই ব্যাটসম্যান।

জাতীয় ক্রীড়া পুরস্কার কমিটির সুপারিশের কারণে এই পুরস্কারের জন্য কদিন থেকেই রোহিতের নাম আসছিল গণমাধ্যমে। শুক্রবার আনুষ্ঠানিকভাবেই জানিয়ে দেওয়া হয় শচিন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির পর এই সম্মান জুটছে রোহিতেরও।
রোহিতের সঙ্গে এবার এই সম্মান পেয়েছেন কমনওয়েলথ গেমসে দুবার সোনাজয়ী কুস্তিগির ভিনেশ ফোগাট ব্যাডমিন্টন তারকা মনিকা রাত্রা, নারী হকি দলের অধিনায়ক রানী রামপাল ও ২০১৬ প্যারালিম্পিকে সোনা জেতা জাম্পার মারিয়াপান থাঙ্গাভেলু। করোনাভাইরাস মহামারির কারণে এবার রাষ্ট্রপতি ভবনে হচ্ছে না খেলরতœ পুরস্কারের আয়োজন। তার বদলে অনলাইনে করা হবে অনুষ্ঠান।

রাষ্ট্রের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কারের জন্য বিভিন্ন ফেডারেশন থেকে নেওয়া হয় মনোনয়ন। সেভাবেই রোহিতকে গত মে মাসে মনোনীত করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে আলাদা মানদ- তৈরি করা, অসামান্য নিবেদন ও ধারাবাহিকতা দেখানোয় এই পুরস্কারের জন্য রোহিত যোগ্য লোক বলে সেসময় বিবৃতিতে বলেছিলেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি।

গত বছর তুমুল রান করেছেন রোহিত। বিশ্বকাপে রেকর্ড ৫ সেঞ্চুরিসহ গোটা বছরে ৫৭.৩০ গড়ে করেন ১ হাজার ৪৯০ রান। ৫ টেস্ট খেলে ৯২.৬৬ গড়ে করেন ৫৫৬ রান। ওয়ানডে ইতিহাসে একমাত্র ব্যাটসম্যান হিসেবে রোহিতের আছে তিনটি ডাবল সেঞ্চুরি।
সর্বোচ্চ সম্মানে ভূষিত রোহিতকে অভিনন্দন জানিয়ে টুইট করেছে বিসিসিআই, ‘ভারতের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার রাজীব গান্ধী খেল রতœ ২০২০ পাওয়ায় রোহিত শর্মাওকে অভিনন্দন। আমরা তোমাকে নিয়ে গর্বিত হিটম্যান! – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া