adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী গিলানির বিরুদ্ধে গ্রেপ্তারি পারোয়ানা

2015_08_27_15_48_33_fIJ4cOQTdMAhXWZOTqPoQjqTjP27oZ_originalআন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির একটি আদালত। সেই সঙ্গে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা মাখদুম আমিন ফাহিমের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ) আদালতে গিলানি ও ফাহিমের বিরুদ্ধে কয়েকশ কোটি রুপির দুর্নীতি সংশ্লিষ্ট ১২টি মামলার চার্জশিট দাখিল করলে এ পরোয়ানা জারি করা হয়।

পাকিস্তান বানিজ্য উন্নয়ন কর্তৃপক্ষের ( টিডিএপি)  বেশ কয়েকজন সাবেক ও বর্তমান কর্মকর্তা দুর্নীতির মাধ্যমে কয়েকটি ভূয়া কোম্পানিকে তাদের বানোয়াট দাবির স্বপক্ষে পিছনের তারিখ দিয়ে সংস্থার কয়েকশ কোটি রুপি প্রদান করেছেন। এর সঙ্গে জড়িত ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি ও পিপিপি নেতা ফাহিম। এর আগে গত বছর এই দুই পিপিপি নেতার বিরুদ্ধে টিডিএপি কেলেঙ্কারিতে দায়ের করা কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলে তারা আদালত থেকে জামিন নিয়েছিলেন। 

বৃহস্পতিবার দুই নেতার বিরুদ্ধে এফআইএ নতুন করে ১২ টি মামলা দায়ের করলে এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলার সংখ্যা ২৪ এ দাঁড়ালো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া