adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শত্রুতা থাকলে মন্ত্রী-এমপিদের ওপর হামলা করতে বললেন শ্রম প্রতিমন্ত্রী

DMC-1423986157 (1)নিজস্ব প্রতিবেদক : নাশকতাকারীদের উদ্দেশে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, অবরোধে নিরপরাধ সাধারণ মানুষকে টার্গেট করবেন না। শত্র“তা থাকলে মন্ত্রী-এমপিদের ওপর হামলা করুন। যারা সরকারে আছে তাদের মারেন, যারা সংসদ পরিচালনা করেন তাদের মারেন।
রোববার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিতসাধীন দগ্ধ শ্রমিকদের চেক বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি নাশকতাকারীদের উদ্দেশে বলেন, পেট্রোল বোমা ছুড়ে সাধারণ মানুষকে না মেরে রাজনীতিবিদদের ওপর হামলা করুন। নিরীহ মানুষের কোনো অপরাধ নেই। তারা কেন নাশকতার শিকার হবে।
প্রতিমন্ত্রী বলেন, গত ৪০ দিনের হরতাল-অবরোধে রাজনীতির নামে যারা সন্ত্রাসী কর্মকাণ্ডের শিকার হয়েছে তারাই জানে এর যন্ত্রণা কি। এটা খালেদা জিয়া অনুধাবন করতে পারছেন না। অনেকের মতো শ্রম মন্ত্রণালয়ের পক্ষ থেকেও দগ্ধদের আর্থিক সহযোগিতা করতে আসা হয়েছে। বর্তমানে আইন অনুযায়ী একজন ব্যক্তিকে ২০ হাজার টাকার বেশি সহযোগিতা করা যায় না বলে তিনি জানান।
তিনি বলেন, অগ্নিদগ্ধ পরিবারের সদস্যদের থাকা-খাওয়া, লেখাপড়াসহ অন্যান্য সহযোগিতার জন্য এককালীন মোটা অঙ্কের টাকা দেওয়ার জন্য আইন পরিবর্তন করা হবে। আগামী এক থেকে দেড় মাসের মধ্যেই এ আইন করা হবে। যাতে করে দগ্ধদের বড় অঙ্কের টাকা অনুদান দেওয়া যায়।
এসময় জাসদ নেত্রী সাংসদ শিরিন আক্তার বলেন, খালেদা জিয়ার কারণেই দেশের এই পরিস্থিতি। অযথা অবরোধ-হরতাল দিয়ে দেশকে জিম্মি করে রেখেছেন। সাধারণ মানুষদের পুড়িয়ে মারা হচ্ছে। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। দেশে যাতে এ ধরণের নারকীয় হত্যাকাণ্ড হতে না পারে সেজন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে।
শ্রমিক লীগের সভাপতি বলেন, দেশের বড়-বড় কোম্পানিগুলো লাভের ৫ শতাংশ শ্রমিকদের কল্যাণের জন্য ব্যয় করে থাকেন। সেই ৫ শতাংশের যে টাকা হয় সেই টাকার মধ্যে ১০ শতাংশ টাকা শ্রমিক কল্যাণ ফান্ডে জমা হয়। সেখান থেকে ভর্তিরত অগ্নিদগ্ধ ৬০ জনের মধ্যে শ্রমিক ৪৯ জনকে ২০ হাজার করে টাকা দেওয়া হয়।
 
হরতাল-অবরোধকারীদের উদ্দেশে তিনি বলেন, তাদের সঙ্গে কোনো আলোচনা নয়। তাদের দমন করতে হবে। তবেই দেশ ঠাণ্ডা হবে।
এসময় আরো উপস্থিত ছিলেন শ্রম সচিব মিকাইল শিপার, কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগের মহাপরিদর্শক সৈয়দ আহমদ, ঢামেকের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান, বার্ন ইউনিটের প্রধান অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও বার্ন ইউনিটের প্রকল্প পরিচালক সামন্ত লাল সেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া