adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের নিরাপত্তায় সরকার তৎপর

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুনিজস্ব প্রতিবেদক : সাংবাদিকদের নিরাপত্তায় রাষ্ট্র ও সরকার আগের চেয়ে বেশি তৎপর বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। সংবাদপত্র শিল্পে বর্তমানে দুইটি সমস্যা চলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ শিল্পে কর্মীদের ছাটাইসহ অভ্যন্তরীণ একটিসহ দুইটি সমস্যা চলছে। নীতিমালার বাস্তবায়ন হলে এমন হতো না। সরকার গণমাধ্যমকে পূর্ণ স্বাধীনতা দিয়েছে উল্লেখ করে ইনু বলেন, গত পাঁচ বছরে সরকার গণমাধ্যমের ওপর কোনো হস্তপে করেনি।
এর উদাহরণ নারায়ণগঞ্জের ঘটনা। নারায়ণগঞ্জের ঘটনায় সব গণমাধ্যম স্বাধীনভাবে গুম, খুনের ঘটনা ছাপাচ্ছে। এতে সরকার কোনো হস্তপে করছে না। এ মূহুর্তে সংবাদ মাধ্যমের সঙ্গে রাষ্ট্রের কোনো সংঘর্ষিক অবস্থা নেই। গণমাধ্যমের প্রধান প্রতিপ এখন জঙ্গীবাদ আর মাফিয়াচক্র। সংগঠনের সভাপতি জয়ন্ত আচার্য্যরে সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- জাতীয় প্রেসকাব সভাপতি কামাল উদ্দিন সবুজ, ক্যাপ্টেন (অব.) রেজাউল করিম, সৈয়দ বদরুদ্দিন, বিচারপতি শিকদার নুরুল ইসলাম প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া