adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় উড়াল দিলো মাশরাফিরা

cup-1422112487 (1)ক্রীড়া প্রতিবেদক : দিন যতোই যাচ্ছে ততোই উত্তাপ ছড়াচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। আগামী ১৪ ফেব্র“য়ারি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ১১তম বিশ্বকাপের পর্দা উঠছে। ওই আসরে  অংশ নিতে শনিবার রাত ১০টায় অস্ট্রেলিয়া উড়াল দিয়েছে টাইগাররা।  
চোখে বিশ্বকাপ ট্রফির স্বপ্ন আর বুকভরা ভালোবাসা নিয়ে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়লো বাংলাদেশ ক্রিকেট দল। এমিরেটসের ফ্লাইটে রওনা হয়েছে ২২ সদস্যের বাংলাদেশ দল। ১৫ সদস্যের বিশ্বকাপ দলের মধ্যে একমাত্র তামিম ইকবাল যাননি। তিনি আজ রোববার সকাল ১০টায় ঢাকা ছাড়বেন। দুবাইয়ে যাত্রাবিরতি শেষে ২৬ জানুয়ারি অস্ট্রেলিয়ার ব্রিসবনে পৌঁছবে বাংলাদেশ দল। ব্রিসবনে ২৮ জানুয়ারি অনুশীলনে নামবে মাশরাফির দল। আগের থেকেই অস্ট্রেলিয়াতে থাকা সাকিব আল হাসান দলের সঙ্গে ওদিনই যোগ দিবেন।     
অস্ট্রেলিয়ায় প্রায় দুই সপ্তাহ অনুশীলন করবে বাংলাদেশ দল। রয়েছে আইসিসির অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচও। ৯ ফেব্র“য়ারি পাকিস্তান ও ১২ ফেব্রুয়ারি আয়ারল্যান্ডের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। গ্রুপ এতে বাংলাদেশের অপর প্রতিপক্ষ দলগুলো হল অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও স্কটল্যান্ড।
এর মধ্যেই নিজেদের লক্ষ্যমাত্রা নিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে দলের পক্ষ থেকে।  যেখানে ম্যাচ বাই ম্যাচ
downloadপরিকল্পনার কথা উল্লেখ করেছেন মাশরাফি। অন্তত গ্রুপের গণ্ডিটা পেরোনোর আশাবাদ ব্যক্ত করেছেন টাইগার দলপতি। তা ছাড়া আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুরু করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। কোচ চন্ডিকা হাথুরুসিংহে মনে করেন বাংলাদেশ দল কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারলে প্রতিপক্ষের জন্য একটা আতঙ্কে পরিণত হবে।
 সব মিলিয়ে ক্রিকেট বিশ্বকাপকে ঘিরে এবার দল ও সমর্থকরা আশায় বুক বেধে বসে আছেন। প্রত্যাশা পূরণে মাশরাফির নেতৃত্বে টাইগাররা কতদূর যেতে পারে সেজন্যই এখন দিন গণনা চলছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া