adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদ নির্বাচন: সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বিএনপি নেতা তারেক রহমান বললেন, জনগণের বুকে গুলি চালাবেন না

বিবিসি : লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান ভোটের দিন জনগণের ইচ্ছার বিরুদ্ধে না দাঁড়ানোর জন্যে বাংলাদেশের সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন।

জনগণকে তাদের পরিবারের অংশ হিসেবে উল্লেখ করে তিনি বলেছেন, “আপনারা গণতন্ত্রের বিপক্ষে দাঁড়াবেন না। প্রজাতন্ত্রের আইনকে উপেক্ষা করবেন না। জনগণের বুকে গুলি চালাবেন না।”

বিএনপির ফেসবুক পাতায় পোস্ট করা এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের সংবাদ মাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারের ওপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। তাই বিরোধী দল বিএনপি মি. রহমানের বক্তব্য প্রায়শই সোশ্যাল মিডিয়াতে প্রচারের চেষ্টা করে থাকে।

তারেক রহমান আরো বলেছেন, তার দল যদি সরকার গঠন করে তাহলে অন্যায়ভাবে বা রাজনৈতিক কারণে কোন সরকারি কর্মকর্তা কর্মচারীর চাকরি যাবে না।

ভোটের কথা উল্লেখ করে তিনি বলেন, “প্রশাসনের যাদেরকে অপকর্ম করতে বাধ্য করা হয়েছে বা এখনও বাধ্য করা হচ্ছে তাদের সামনে এখন একটি সুযোগ এসেছে।”

সোশাল মিডিয়াতে অপ্রচারের বিরুদ্ধে তিনি তার দলের নেতাকর্মী, সমর্থক ও প্রশাসনকে সতর্ক করে দিয়েছেন। বলেছেন, মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক খবর দিয়ে প্রশাসনকেও বিভ্রান্ত করার চেষ্টা চালানো হবে। এবিষয়ে যাতে সকলে সতর্ক থাকেন।

তিনি আরো বলেন, বর্তমানে ক্ষমতাসীন সরকার দেশে ভয়ের সংস্কৃতি চালু করেছে। কিন্তু তিনি প্রতিশ্রুতি দিচ্ছেন তার দল ও জাতীয় ঐক্যফ্রন্ট সরকার গঠন করলে দেশ থেকে এই ভয় দূর করার সর্বাত্মক চেষ্টা চালাবে।

“যাতে মানুষ কথা বলতে পারে, দেশের যেকোনো জায়গায় বুকি ফুলিয়ে চলাফেরা করতে পারে।”

এজন্যে ভোটের দিন ভয়ভীতিকে উপেক্ষা করে তিনি দলে দলে ঘর থেকে বেরিয়ে এসে ভোটাধিকার প্রয়োগ করার আহবান জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া