adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যারা জঙ্গীবাদে বিশ্বাসী তাদের কোনো ধর্ম নাই : প্রধানমন্ত্রী

pm1_thereport24-400x258নিজস্ব প্রতিবেদক : জঙ্গীবাদে যারা বিশ্বাস করে তাদের কোনো ধর্ম নেই, দেশ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে ইমাম সম্মেলনে প্রশিক্ষিত ইমামদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
এসময় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জামায়াত রাজনীতির নামে মানুষ হত্যা করছে। যারা মানবতাবিরোধী কাজ করেছে তাদের হাতে দেশের পতাকা তুলে দিয়ে শহীদদেরকে আবমাননা করেছে।
তিনি বলেন, যারা জঙ্গীবাদে বিশ্বাস করে তাদের কোন ধর্ম নাই, দেশ নেই। জঙ্গীবাদটাই তাদের ধর্ম। ইসলামে জঙ্গীবাদের স্থান নাই।
আওয়ামী লীগ সভাপতি বলেন, যখন বিশ্ব ইজতেমা হয় তখন বিএনপি-জামায়াত হরতাল-অবরোধ অব্যাহত রাখে। ধর্মপ্রাণ মানুষদের ইজতেমায় আসতে বাধা দেওয়াই তাদের কাজ। কিসের আন্দোলন করছে তারা? এই জামায়াত-বিএনপি মিলেই এই কর্মকাণ্ড চালাচ্ছে।
তিনি বলেন, ফিলিস্তিনে শিশু হত্যার প্রতিবাদ করেছিলাম। যারা এই দেশে ইসলামের নামে রাজনীতি করছে তারা কয়জন এটার প্রতিবাদ করেছে। এটাই দুঃখজনক এখানে কিছু মানুষ ধর্মের নাম ব্যবহার করে রাজনীতি করবে। মানুষকে বিভ্রান্ত করবে। বিএনপি-জামায়াত মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে জঙ্গীবাদী কর্মকাণ্ড চালাচ্ছে।
শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধচলাকালীন সময়ে আমরা দেখেছি একই ঘটনা। মানুষ হত্যা করাসহ নানা ধরণের অপকর্ম করেছে ধর্মের নাম করে। যা সম্পূর্ণ ইসলাম ধর্মের পরিপন্থী। আজকেও আমরা দেখতে পাই একটি গোষ্ঠী ইসলাম ধর্মের নাম দিয়ে রাজনীতি করছে। বিএনপি ও তারা মিলে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে।
ভূমি অফিস পোড়ানোর সমালোচন্ াকরে প্রধানমন্ত্রী বলেন, ভূমি অফিস যারা পোড়াচ্ছে তাদের বাপ-দাদার কোনো জমির রেকর্ড থাকবে না। সব জমি বাজেয়াপ্ত করা হবে। সেই ব্যবস্থাই আমাদের নিতে হবে। মুরগি-মাছের কোনো কিছুই বাদ যায়নি আগুন থেকে। এটা কী ধরণের আন্দোলন?

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া