adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গণতন্ত্র গুম হয়েছে’

নিজস্ব প্রতিবেদক : গণতন্ত্র, মানবাধিকার ও আইনের শাসন দেশ থেকে গুম হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।
শুক্রবার জাতীয় প্রেসকাবে বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ২ বছর পার হলেও তাকে উদ্ধারে সরকারের তৎপরতা না থাকার প্রতিবাদে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ আয়োজিত এক যুব সমাবেশে এ কথা বলেন তিনি। সরকারের উদ্দেশে প্রশ্ন রেখে রফিকুল ইসলাম মিয়া বলেন, ‘ইলিয়াস আলীকে উদ্ধার করা কী সরকার এবং রাষ্ট্রের দায়িত্ব না। নাকি শুধু বিরোধী দলীয় নেতাদের গেপ্তার, নির্যাতন, গুম ও মিথ্যা মামলা দেয়াই তাদের দায়িত্ব।
স্বাধীনতা ফোরামের সভাপতি ও বিএনপি নেতা আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ’র সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির শিা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, গণশিা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া প্রমুখ।
সরকার প্রতিবেশি দেশের দাসত্বে পরিণত হয়েছে উল্লেখ করে শামসুজ্জামান দুদু বলেন, ‘বর্তমানে দেশের অবস্থা একজন রতিার মতো। স্ত্রীও না, কন্যাও না। মর্যাদাহীন একটি অবস্থানে শেখ হাসিনা দেশকে নিয়ে গেছে। ২২ এপ্রিলের লংমার্চে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আমাদের সঙ্গে লং মার্চে অংশগ্রহণ করে অন্তত একটি ভালো কাজ আপনারা করুন। আপনাদের নেতা কর্মীদের সঙ্গে নিয়েই আমরা লং মর্চে যাবো।
এ সময় দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আবু নাসের বলেন, ব্যক্তিগত স্বার্থে জাতীয় কোনো নেতার বিরুদ্ধে আপনারা কোনো কথা বলবেন না। আমরা যতদিন পর্যন্ত ইলিয়াস আলীকে ফিরে না পাব, ততদিন পর্যন্ত বিভিন্ন পর্যায়ে প্রতিবাদ কর্মসূচি পালন করে যাব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া