adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৬ কোটি টাকার ভাতা ফিরিয়ে দিলেন তিনি

আন্তর্জাতিক ডেস্ক : নেদারল্যান্ডের রাজকন্যা ক্যাথেরিনা আমালিয়া। বর্তমানে ১৭ বছর বয়স । ১৮ বছর বয়স হলেই রানির দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত বছরে ১৪ লাখ পাউন্ড ভাতা পাওয়ার কথা। বাংলাদেশের মুদ্রায় এর পরিমাণ ১৬ কোটি ৪০ লাখ টাকারও বেশি। তবে এই বিপুল পরিমাণ অর্থ ফিরিয়ে দিয়েছেন তিনি। কিন্তু বৈশ্বিক মহামারি করোনার কারণে তিনি ভাতা নিতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন। সূত্র: মিরর।

ডাচ প্রধানমন্ত্রীকে লেখা এক চিঠিতে নেদারল্যান্ডের রাজকন্যা ক্যাথেরিনা আমালিয়া জানিয়েছেন, রানির দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত কোনও ভাতা নিতে চান না তিনি। রাজকন্যা ক্যাথেরিনা আমালিয়া আগামী ডিসেম্বরে ১৮তম জন্মদিন উদযাপন করবেন। প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন, বিপুল পরিমাণ অর্থ নিয়ে তা কোনওভাবে ফেরত দিতে না পারায় অস্বস্তিতে ভুগবেন তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রাজকন্যা লিখেছেন, ৭ ডিসেম্বর, ২০২১ তারিখে আমি ১৮ বছর পুর্ণ করবো আর আইন অনুযায়ী একটা ভাতা পাবো। বিনিময়ে কোনও কিছু করার আগ পর্যন্ত এই অর্থ নিতে আমার অস্বস্তি হবে আর বিশেষ করে সেই সময় যখন অন্য শিক্ষার্থীরা কঠিন সমরাজকন্যা ক্যাথেরিনা আমালিয়া মাধ্যমিকের গন্ডি পার করেছেন।

স্নাতকের পড়া শুরু করার আগে এক বছরের বিরতি নেওয়ার পরিকল্পনার কথা ঘোষণা করেছেন তিনি। শিক্ষার্থী হিসেবে প্রতিবছর নেওয়া দুই লাখ ৫৭ হাজার ১৫০ ডলারও তিনি ফিরিয়ে দেবেন বলে জানিয়েছেন। দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নেদারল্যান্ডসের রাজপরিবারের কোনও সদস্য এই প্রথম প্রকাশ্যে ভাতা ফিরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন।য় পার করছে, বিশেষত করোনা মহামারির মধ্যে। – জুমবাংলা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া