adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমএলএস কাপে রেকর্ড চ্যাম্পিয়ন গ্যালাক্সি

news_img (1)স্পোর্টস ডেস্ক : আমেরিকার চ্যাম্পিয়ন্স লিগ হিসেবে পরিচিত মেজর লিগ সকার (এমএলএস) কাপে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড করল লস অ্যাঞ্জেলস গ্যালাক্সি। টুর্নামেন্টের ফাইনালে নিউ ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে দলটি।
টুর্নামেন্টে গ্যালাক্সি শিরোপার রেকর্ড করলেও বারবার এই ফাইনালেই কপাল পুড়েছে নিউ ইংল্যান্ডের। এবার দিয়ে ৫ বার ফাইনালে উঠেছিল দলটি। তবে দুর্ভাগ্য তাদের, এখন পর্যন্ত একবারও শিরোপা জিততে পারেনি তারা! ফাইনালে গ্যালাক্সির কাছেই হেরেছে ৩ বার।
রবিবার ক্যালিফোর্নিয়ায় গ্যালাক্সির ঘরের মাঠে খেলার প্রথমার্ধে অবশ্য গোল করতে পারেনি দুই দলের কেউই। অবশেষে দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন গায়াসি জার্ডেস। ৭৯ মিনিটে অতিথিদের সমতায় ফেরান তিয়েমি। 
এরপর নির্ধারিত ৯০ মিনিটে কোনো দল আর গোল করতে না-পারায় খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। আর এই অতিরিক্ত সময়েই খেলার ১১১ মিনিটে গোল করে গ্যালাক্সিকে নাটকীয় জয় এনে দেন রোবিয়ে কিয়েন।
ক্লাবের শিরোপার রেকর্ড গড়া এই ম্যাচ স্মরণীয় হয়ে থাকল গ্যালাক্সির লেন্ডন ডোনাভানের জন্য। এই ম্যাচেই ক্লাবটি থেকে অবসর নিয়েছেন যুক্তরাষ্ট্রের এই তারকা স্ট্রাইকার। 
এমএলএস কাপে ২০০২, ২০০৫, ২০১১, ২০১২ ও ২০১৪ সালে নিজেদের পাঁচটি শিরোপা জিতেছে গ্যালাক্সি। ১৯৯৬ সাল থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ৪ বার শিরোপা জিতেছে ডিসি ইউনাইটেড। সূত্র: মেইল অনলাইন, গোল ডটকম

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া