adv
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি ও ছাত্রদলের ৩ নেতা বহিষ্কার

বিএনপি ও ছাত্রদলের ৩ নেতা বহিষ্কারনিজস্ব প্রতিবেদক : দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড ও নতুন কমিটির ঘোষণার বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ছাত্রদল থেকে ২ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ৫ নেতাকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে একদিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বিএনপির দফতরের দায়িত্বে নিয়োজিত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বহিষ্কৃতরা হলেন- ছাত্রদলের টুকু-আলিম নেতৃত্বাধীন কমিটির সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন ও গত কমিটির সহ-সভাপতি আবু সাইদ।
রিজভী আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন ও সাবেক সহ-সভাপতি আবু সাঈদকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
সংগঠন থেকে বহিষ্কৃত উক্ত দুইজন সাবেক ছাত্র নেতার সঙ্গে কোনো ধরনের সাংগঠনিক যোগাযোগ বা সংশ্রব না রাখতে বিএনপি এবং এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে বলা হয়েছে।
এ ছাড়াও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাভেদ হাসান স্বাধীন, তরুণ দে, সাবেক যুগ্ম-সম্পাদক তরিকুল ইসলাম টিটু, ফেরদৌস আহমেদ মুন্না এবং সাবেক সহ-সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রয়েলের রিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে ৫টার মধ্যে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।
এদিকে, সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ছাত্রদল থেকে ১ নেতাকে বহিষ্কার ও দুইজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস ছাত্তার পাটোয়ারি।

সাত্তার জানান, ছাত্রদল থেকে বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী রেজওয়ানুল হক রিয়াজকে সংগঠনবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে বহিষ্কার করা হয়েছে। তিনি আরও জানান, শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আরও দুইজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তারা হলেন- নাহিদ ও বাবু।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া