adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনেক কষ্টে জয়ের মুখ দেখলাে অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক : টানা তিন ম্যাচ হারার পর অবশেষে জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়েছে সফরকারীরা।

অল্প লক্ষ্য দিয়েও শুরুতেই অজিদের চেপে ধরে বাংলাদেশ। প্রথম ওভারেই অধিনায়ক ম্যাথু ওয়েডকে সাজঘরে ফেরান মেহেদী হাসান। পরের দুই ওভারে উইকেট না পড়লেও আঁটসাঁট বোলিং করেন সাকিব ও নাসুম আহমেদ।

তবে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভারে অপ্রীতিকর ঘটনার সম্মুখীন হন দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান। তার করা ছয় বলের ৫টিকেই ছক্কায় পরিণত করেন ড্যান ক্রিস্টিয়ান। শুধুমাত্র এ ওভারের চতুর্থ বলেই ছক্কা হাঁকাতে পারেননি তিনি।

এরপরই অবশ্য দুর্দান্তভাবে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। মোস্তাফিজ, মেহেদী, নাসুমদের বোলিং তোপে ৪৭ রানে দ্বিতীয় উইকেট হারানো অস্ট্রেলিয়া ৬৫ রানের হারায় ষষ্ঠ উইকেট।

তবে সপ্তম উইকেটে আবারও অজিদের ম্যাচে ফেরায় অ্যাস্টন অ্যাগার ও অ্যাস্টন টার্নার। এ দুইজনে স্কোরবোর্ডে জমা করেন ৩৪ রান। দলীয় ৯৯ রানে অ্যাগারকে আউট করে জুটি ভাঙেন শরিফুল। আউট হওয়ার আগে তিনি করেন ২৭ রান।

এরপর আর কোনো অঘটন ঘটেনি। ১৯ ওভারের শেষ বলেই ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে অজিরা।

প্রথম তিন ম্যাচের মতো এ ম্যাচেও দুর্দান্ত বোলিং করেন মোস্তাফিজ। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ২ উইকেট শিকার করেন তিনি। এছাড়া মেহেদী হাসানা ৪ ওভারে ১৭ রানে নেন ২ উইকেট। বাকিদ দুই উইকেট ভাগ করে নেন শরিফুল ও নাসুম আহমেদ।

এর আগে, আগের ম্যাচের মতো এ ম্যাচেও টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ে নেমে অবশ্য সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। পুরো সিরিজের ব্যর্থতার ধারাবাহিকতা এ ম্যাচেও বজায় রেখেছেন ওপেনার সৌম্য সরকার। ১০ বলে ৮ রান করে হ্যাজেলউডের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন সৌম্য।

২৪ রানেই সৌম্যকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। সে চাপ সামলানোর চেষ্টা চালান মোহাম্মদ নাঈম ও সাকিব আল হাসান। তবে এ দুইজনের ধীরগতির ব্যাটিংয়ে উল্টো চাপ আরও বেড়ে যায়। দশম ওভারের পঞ্চম বলে আউট হওয়ার আগে ২৬ বলে ১৫ রান করেন সাকিব। এ সময় বাংলাদেশের সংগ্রহ ছিল মাত্র ৪৮ রান।

শুরুতেই রান রেটে পিছিয়ে পড়া বাংলাদেশ আর রান রেট বাড়াতে পারেনি। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২০ ওভারে স্কোরবোর্ডে ৮ উইকেটে মাত্র ১০৪ রান জমা করতে পারে টাইগাররা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন নাঈম। এছাড়া মেহেদী হাসান ২৩ ও আফিফ করেন ২১ রান।

অজিদের পক্ষে মিচেল সোয়্যাপসন ও অ্যান্ডু টাই সমান তিনটি করে উইকেট শিকার করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া