adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আটটি মামলা লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে

Latif-820141001122021ডেস্ক রিপোর্ট : ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ায় অব্যাহতিপ্রাপ্ত ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে  ঢাকা, চট্টগ্রামে ও সিলেটে মোট আটটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার সকালে মামলাগুলো দায়ের করা হয়।
ঢাকার সিএমএম আদালতে তিনটি মামলা দায়ের করা হয়। সকাল ১০টার দিকে মেট্রোপলিটন আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি আবেদ রাজা ও আরেক আইনজীবী মিলে মামলা দায়ের করেন।
মামলা করা শেষে বাদী আবেদ রাজা জানান, এর আগেও লতিফ সিদ্দিকী কয়েকবার ধর্ম নিয়ে কথা বলেছেন। এবার তিনি হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলিগ জামাত নিয়ে কটূক্তি করেছেন। যা এ দেশের মুসলমান সমাজ মেনে নিতে পারে না। তাই মামলা দায়ের করা হয়েছে। আশা করি আদালত এর একটা সঠিক সুরাহা করবেন।
এদিকে, লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে চট্টগ্রামে চারটি মামলা হয়েছে। অ্যাডভোকেট কাওসার পারভীন বাদী হয়ে বেলা ১১টার দিকে চট্টগ্রাম পঞ্চম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাঈদের আদালতে মামলাটি দায়ের করেন। তাছাড়া, সকাল সাড়ে ১১টায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে আইনজীবী মাসুদুর রহমান খান মুন্না মামলাটি দায়ের করেন।
মামলাটি গ্রহণ করে আদালতের বিচারক পরবর্তীতে (বিকেলে) আদেশ দেওয়ার জন্য রেখে দিয়েছেন বলে আদালতের বেঞ্চ সহকারী ফয়জুর রহমান জানান। সকাল ১১ টায় বাদী পক্ষে মামলার শুনানি কালে অ্যাডভোকেট সাইফুর রহমান, মির্জা ইয়াকুব, আব্দুস শহীদ ও নজরুল ইসলামসহ প্রায় অর্ধশত আইনজীবী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলিগ নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। এ ছাড়া সজীব ওয়াজেদ জয়কে নিয়েও তিনি কটূক্তি করেন। এ নিয়ে দেশে-বিদেশে সমালোচনার ঝড় ওঠে। দাবি ওঠে তাকে মন্ত্রিসভা থেকে অপসারণের। পাশাপাশি তাকে গ্রেফতারের জন্য বিভিন্ন মহল থেকেও দাবি জানানো হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া