adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নৌ-পথে পর্যটন বাড়াতে ভারতের সঙ্গে চুক্তি করবে সরকার’

image_95945_0ডেস্ক রিপোর্ট : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, নৌ-পথে পর্যটন বাড়াতে ভারতের সঙ্গে চুক্তি করবে সরকার। বুধবার দুপুরে সচিবালয়ে পর্যটন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
মুহিত বলেন, ১৯৬৭ সালে কার্গো চলাচলের জন্য ভারতের সঙ্গে একটি চুক্তি করা হয়। রেলপথের জন্যও চুক্তি করা আছে। তাই এবার নৌ-পথের জন্য চুক্তি করা দরকার। তিনি বলেন, পর্যটন বিকাশের স্বার্থে আমাদের যা যা করণীয় তা করবো। কীভাবে পর্যটন ক্ষেত্রের উন্নয়ন করা যায় এবং রাজস্ব বাড়ানো যায় সেজন্য আজকে আমরা বসেছি। মুহিত বলেন, প্রতিটি পর্যটন স্থানে যোগাযোগ ব্যবস্থার দ্রুত উন্নয়ন করা হবে। নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হবে।
মন্ত্রী জানান, ২০১৬ সালে পর্যটন বর্ষ পালন করা হবে। ১৮-১৯ সালে পর্যটন উতসব করা হবে। কক্সবাজার থেকে টেকনাফ মেরিন ড্রাইভ রাস্তা করা হবে। রামু থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন করা হবে। শহর রক্ষা বাঁধ বাস্তবায়ন করা হবে। মন্ত্রিসভা কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া