adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাসা থেকে অফিসে যেতে আটবার কল ড্রপ হয়’

JABBARডেস্ক রিপাের্ট : দেশের মোবাইল অপারেটরদের সেবার মান নিয়ে অসন্তুষ্ট প্রকাশ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘ফোনে কথা বলার সময় তখন আমার কলটা কখন ড্রপ হবে তার কোনো গ্যারান্টি আমি পাইনি। এমনকি আমার মত একজন মন্ত্রী তার অফিসে বসে কথা বলতে পারে না, তার বাসায় বসে কথা বলতে পারে না। বাসায় থেকে অফিসে যেতে আটবার কল ড্রপ হয়।’

মঙ্গলবার রাজধানীর ঢাকা ক্লাবে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন আয়োজিত তরঙ্গ নিলাম অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন এতদিন বলা হচ্ছিল নেট নিউট্রালিটি নেই তাই গ্রাহকদের ভালো সেবা দেয়া হচ্ছে না। কেন আমরা কোয়ালিটি দিতে পারি না কারণ আমাদের তরঙ্গ নেই। আমরা কিন্তু তরঙ্গের দরজা খুলেছি। এবং টেক নিউট্রালিটি আমরা দিয়েছি। আমি আমার দরজাটা খুলে দিয়েছি। দয়া করে আপনারা যারা অপারেটর আছেন তারা এখন গ্রাহকদের বিষয়টা উপলব্দি করেন।

মন্ত্রী বলেন, এটা কোনো অবস্থাতেই আমাদের কাছে গ্রহণযোগ্য হতে পারে না যে, একটি দেশে মালয়েশিয়ার চেয়ে ১৫ গুণ গ্রাহক থাকবে অথচ আপনি তরঙ্গ কিনবেন না, কোয়ালিটি দেবেন না। গ্রাহকদের যেকোনো রকমের কোয়ালিটি দেয়া হবে। এটা কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য হবে না।

টেলিকম অপারেটরগুলোর সেবার মান বাড়ানোর আহ্বান জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, আমরা এই দেশের মানুষ অর্থ দিয়ে আপনাদের সেবা নিতে কোনো রকমের কার্পণ্য করি না কিন্ত সেবার ক্ষেত্রে ক্রুটি থাকবে এটা কোনো ভাবেই মেনে নেয়া হবে না। আমি স্পস্ট ভাবে এটা বলতে চাই। গুণগত মান আমাদের সবোচ্চ অগ্রাধিকার। এবং এই অগ্রাধিকার ফুলফিল করতে হবে। এটা যদি ফুল ফিল করা না যায় তবে জনগণের কাছে জবাবদিহী করতে পারবো না।  

এর আগে দেশে ফোরজি টেলিকম নেটওয়ার্ক বিস্তৃত করার জন্য টেলিকম অপারেটরদের কাছে তরঙ্গ বিক্রির জন্য নিলামের আয়োজন করা হয়। নিলামে ১৮০০ মেগাহার্জ ব্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ নিয়ে এগিয়ে আছে গ্রামীণফোন। গ্রামীণফোনের এখন তরঙ্গ বেড়ে দাঁড়ালো ৩৭ মেগাহার্জ। নিলামে অংশ নেয়া অপর প্রতিষ্ঠান বাংলালিংক ২১০০ মেগাহার্জ ব্র্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ এবং ১৮০০ মেগাহার্জ ব্র্যান্ডে ৫.৬ মেগাহার্জ তরঙ্গ ক্রয় করে। তাদের সর্বমোট তরঙ্গের পরিমান ৩০.৬ মেগাহার্জ।

এই তরঙ্গ বিক্রি করে বিটিআরসির আয় হবে ৫২৬৮.৫১ কোটি টাকা।  নিলাম পরিচালনা করেন বিটিআরসির স্পেকটাম বিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাসিম পারভেজ।

নিলামে মোবাইল অপারেটর বাংলালিংক ২১০০ মেগাহার্জ ব্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ কেনে। যার দর ২৮ মিলিয়ন মার্কিন ডলার। বাংলালিংক ১৮০০ মেগাহার্জ ব্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ কেনে। এই তরঙ্গের মূল্য ২১ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে গ্রামীণফোন ১৮০০ মেগাহার্জ ব্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ কেনে।

বিটিআরসি জানিয়েছে, বিক্রয়কৃত তরঙ্গের বর্তমান বাজারমূল্য প্রায় ৩৭৪৮.৮ কোটি টাকা। যা তরঙ্গ নিরপেক্ষতায় ৮৫০.৪ কোটি ও ৯৫.৮ কোটি টাকা ভ্যাটসহ সর্বমোট ৫২৮৯.০৮ কোটি টাকা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া