adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘খালেদা ও তারেক দায়ী ২১ আগস্টের হামলায়’

suronjit-senনিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার জন্য খালেদা ও তারেক রহমান দায়ী। 
সোমবার দুপুরে রাজধানীর জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে  নৌকার সমর্থক গোষ্ঠী আয়োজিত আইভি রহমানের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। তিনি বলেছেন, ‘২১ আগস্টের হামলায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা ছিল। আলামত মুছে ফেলার জন্য সঙ্গে সঙ্গে ঘটনাস্থল ধুয়ে ফেলা হয়েছিল।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘সামরিক ফরমানের মাধ্যমে ৭২’র সংবিধানে থাকা অভিশংসনের যে বিষয়টি বাতিল করা হয়েছিল তা আগামী সংসদের অধিবেশনে ষোড়শ সংশোধনীর মাধ্যমে ফিরিয়ে আনা হবে।
তিনি আরও বলেন,‘ কিছু স্বার্থান্বেষী মহলের জন্য আমরা আগে এটা করতে পারিনি। আগামী সংসদ অধিবেশনে ষোড়শ সংশোধনীর মাধ্যমে এটা করবো। আওয়ামী লীগের হাত রক্তে রঞ্জিত’ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের সমালোচনা করে সুরঞ্জিত বলেন, আমরা ৭১ সালে পাকিস্তানীদের হত্যা করেছি। তাদের রক্তে আমাদের হাত রঞ্জিত। এর জন্য আমরা গর্বিত। এই খুনের দুঃখ যদি ৪৩ বছরেও ভুলতে না পারেন তবে আমার বলার কিছু নেই। কিন্তু আপনাদের হাত তো মুক্তিযোদ্ধাদের রক্তে রঞ্জিত।
 
সুরঞ্জিত আরও বলেন, ‘বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিচারপতিদের অভিশংসন যদি সরকার আবার ফিরিয়ে আনে তাতে আমি ভোট দেবো। তাই এখন বিএনপির বিরোধিতা বা হৈ চৈ করার কোনো সুযোগ নেই।
সুরঞ্জিত বলেন, এটা আজ দিবালোকের মত স্পষ্ট যে জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত। আত্মস্বীকৃত খুনিরা বিবিসির সাক্ষাৎকারে বলেছে হত্যার বিষয়ে জিয়ার সঙ্গে আলোচনা করলে তিনি বলেছেন, গো এহেড। তাই বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত।
হুমায়ুন কবির মিজির সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম এমপি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া