adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর জয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক : ভারত-নিউজিল্যান্ডের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচ শেষে ১-১ এ সমতা ছিল। ফলে শেষ ম্যাচটি ছিল অঘোষিত ফাইনাল। অঘোষিত সেই ফাইনালটি রূপ নিলো প্রকৃত ফাইনালেই। বিগ স্কোরিংয়ের পাশাপাশি শ্বাসরুদ্ধকর শেষ ওভারও গড়ালো এই ম্যাচে। উত্তেজনা জাগানো ফাইনালে সফরকারী ভারতকে ৪ রানে হারিয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

হ্যামিল্টনের স্যাডন পার্কে সিরিজের শেষ ম্যাচে দু’দলই মেতেছিল রান উৎসবে। দুশো পেরোনো দুটো ইনিংস শেষে জয়োৎবে মেতেছিল কেন উইলয়ামসনরা। ২১৩ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ধাওয়ানকে হারিয়েছিল ভারত। তবে শঙ্কর ও রোহিতের ৭৫ রানের জুটিতে ঘুরে দাঁড়ানোর আশা করেছিল ভারত। কিন্তু স্যান্টনার ও মিচেলের বলে তালগোল পাকিয়ে ফেলে টিম ইন্ডিয়া।

শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান দরকার ছিল রোহিতদের। দীনেশ কার্তিক চেষ্টা করেছিলেন কিন্তু শেষ মুহূর্তে গিয়ে আর পারেননি। টিম সাউদির কয়েকটি ডেলিভারিতে পরাস্ত হয়ে দলকে জেতাতে ব্যর্থ ছিলেন।

ভারতের বিজয় শঙ্কর সর্বোচ্চ ৪৩ রান করেন। এছাড়া রোহিত শর্মা (৩৮) ঋষভ পান্ট (২৮) হার্দিক পান্ডিয়া (২১) রান করেন। ক্রুনাল পান্ডিয়া ও দীনেশ কার্তিক ৬৪ রানের জুটি গড়েও উদ্ধার করতে পারেননি। ক্রুনাল ১৩ বলে ২৬ এবং কার্তিক ১৬ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন। ব্ল্যাকক্যাপসদের হয়ে স্যান্টনার ও ড্যারিল দুটি করে এবং কুগেলজিন ও টিকনার একটি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে রীতিমত ঝড় তুলেছিল স্বাগতিক দলের ব্যাটসম্যানরা। ৮০ রানের ওপেনিং জুটির পর দ্বিতীয় উইকেটে ৫৫ রানের জুটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১২ রান তুলেছিল কিউইরা।

স্বাগতিকদের হয়ে ৪০ বলে সর্বোচ্চ ৭২ রান করেছিলেন কলিন মুনরো। প্রথম ম্যাচের নায়ক টিম সাইফের্স্ট আজও জ্বলে উঠেছিলেন। ২৫ বলে ৪৩ রান করেছিলেন তিনি। এরপর উইলয়ামসন (২৭) ড্যারিল মিচেল (১৯) ও রস টেলর (১৪) রান করেন।

আরও একটি ইনিংসের কথা না বললেই নয়। কলিন ডি গ্র্যান্ডহোমের ১৬ বলে ৩০ রানের নান্দনিক ইনিংসে ভর করে দুশো পার করে স্বাগিতকরা। ভারতের পক্ষে কুলদ্বীপ দুটি, খলিল ও ভুবনেশ্বর একটি করে উইকেট নেন।

তিন ম্যাচের সিরিজে ২-১ এ সিরিজ জিতেছে স্বাগতিক নিউজিল্যান্ড। কলিন মুনরো ম্যাচ সেরা এবং টিম সাইফের্স্ট সিরিজ সেরা নির্বাচিত হন। এর আগে ওয়ানডে ও টেস্ট সিরিজ হেরেছিল স্বাগতিকরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া