adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এসএসসি ও সমমানের ফল শনিবার

নিজস্ব প্রতিবেদক : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীার ফল প্রকাশিত হবে শনিবার।
এদিন সকাল ১০টায় গণভবনে শিা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসএসসি পরীার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেবেন।
এর পর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন শিামন্ত্রী। সংবাদ সম্মেলনের পর বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট পরীাকেন্দ্র, শিাপ্রতিষ্ঠান, প্রতিষ্ঠানের ই-মেইল ও মোবাইল এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। িি.িবফঁপধঃরড়হনড়ধৎফৎবংঁষঃং.মড়া.নফ ওয়েবসাইটের মাধ্যমে শিার্থীরা পরীার ফল জানতে পারবে।
এ ছাড়াও যেকোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে মোবাইল মেসেজ অপশনে গিয়ে সাধারণ শিা বোর্ডের জন্য ঝঝঈ ও মাদরাসা বোর্ডের জন্য উধশযরষ লিখে একটি স্পেস দিতে হবে। এর পর শিা বোর্ডের নামের প্রথম তিন অর লিখে একটি স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবারও একটি স্পেস দিয়ে পাসের সাল লিখতে হবে। এর পর এসএমএসটি পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।
গত ৯ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ এসএসসি ও সমমানের তত্ত্বীয় পরীা শেষ হয়। ২৭ মার্চ পর্যন্ত চলে ব্যবহারিক পরীা। এবার দেশের ১০টি শিা বোর্ডে দুই হাজার ৯৪২টি পরীা কেন্দ্রে ২৭ হাজার ৪৮৯টি শিাপ্রতিষ্ঠানের ১৪ লাখ ৩২ হাজার ৭২৭ জন পরীার্থী অংশ নেয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া