adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ জঙ্গির আজীবন কারাদণ্ড

2016_03_10_14_08_02_CqneCsXTS8c7dZEkDnUh8lzXHpbquw_originalডেস্ক রিপোর্ট : সিরিজ বোমা বিস্ফোরণের অংশ হিসেবে ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বোমা বিস্ফোরণের মামলায় চার জেএমবি সদস্যকে আজীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

১০ মার্চ বৃহস্পতিবার ঢাকার দুই নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুানালের বিচারক মমতাজ বেগম ওই রায় প্রদান করেন। রায়ে বিচারক কারাদণ্ডের অতিরিক্ত বিশ হাজার টাকা করে প্রত্যেককে জরিমানাও করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কাওছার আলম সুমন, ইউনুস মিয়া ওরফে কাওছার, মেহেদী হাবিব মো. রফিক ও আশরাফ ওরফে আশরাফুল ইসলাম ওরফে শরীফ।

এ ছাড়া বিচারক অভিযোগ প্রমাণিত না হওয়ায় জাকারিয়া আলম টিপন, আল মাসুম, হাবিউল্লাহ, জায়েদউল্লাহ, রফিকুল ইসলাম, আজিজুল হক, আমানউল্লাহ আকন্দ ওরফে ছানাউল্লাহ, সালাউদ্দিন ওরফে সালেহীনকে খালাস দিয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২০০৫ সালের ১৭ আগস্ট সকাল ১০টা ৫০ মিনিটে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্থানে বেশ কযেকটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। ওই অভিযোগে ওইদিনই বিকাল সাড়ে ৩টায় এসআই সজীব দত্ত বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়ের করেন।

২০০৫ সালের ৩০ নভেম্বর মামলাটিতে অভিযোগপত্র দাখিল করা হয়। পরে ২০০৬ সালের ২৯ জুলাই একটি সম্পূরক অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে মোট ১৫ জনকে সাক্ষী করা হয়।

এ মামলার দুজন আসামি আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছিলেন। আসামিদের মধ্যে কাওছার আলম ও আমান উল্লাহ আকন্দ ২০০৫ সালের ৯ নভেম্বর ম্যাজিস্ট্রেটের কাছে দোষ স্বীকার করে জবানবন্দি দেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া