adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো সৌদি আরবে অভিযান- ২৩ বাংলাদেশি আটক

soudiআন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে আবারও অভিযান শুরু করে। গত বৃহস্পতিবার থেকে এখন পর্যন্ত ৫ শতাধিক বিদেশি নাগরিককে আটক করেছে দেশটির আইনশৃংখলা বাহিনী। রাজধানী রিয়াদ ও আশপাশের অঞ্চল থেকে তাদের আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ২৩ জন বাংলাদেশি নাগরিক রয়েছেন। আটককৃতদের মধ্যে শ্রমিকের সংখ্যা বেশি। বাকিরা ইথিওপিয়া সহ আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক। 
এদিকে নতুন করে ধরপাকড় শুরু হওয়ার বাংলাদেশি নাগরিকরা আতঙ্কের মধ্যে আছেন। অভিযান শুরু হওয়ার পর বাংলাদেশি অধ্যুষিত হারা ও বাথায় লোক সমাগম কমে গেছে। প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হচ্ছেন না। গ্রেপ্তার এড়াতে ইতিমধ্যে অনেকেই গা ঢাকা দিয়েছেন। আকামা অর্থাত বৈধ ওয়ার্ক পারমিট এর কাগজপত্র জমাদেওয়া বাংলাদেশিরাও অভিযানে আতঙ্কের মধ্যে দিনানিপাত করছেন। 
উল্লেখ্য, সৌদি সরকার গত বছরে অবৈধ বিদেশি নাগরিকদের বৈধ কাগজপত্র সংগ্রহ করার বিশেষ সুযোগ দিলেও অনেকে তা কাজে লাগাতে পারেননি। যার ফলে কয়েক দফার নতুন করে আটক অভিযান শুরু করে সৌদি শ্রমমন্ত্রণালয়। তবে অনেক বৈধ বিদেশি শ্রমিক রয়েছেন যারা নিয়োগকারী প্রতিষ্ঠানের বিভিন্ন ত্রুটির কারণে সমস্যায় পড়েছেন। অবৈধ বিদেশি নাগরিকদের ধরপাকড় অভিযান চলতে থাকবে বলে সৌদি শ্রম মন্ত্রণালয় জানিয়েছে। দেশকে অবৈধ বিদেশি নাগরিক মুক্ত করে স্বদেশীয়দের কর্মসংস্থান নিশ্চিত করার জন্য সরকার বিশেষ এই শুদ্ধি অভিযান শুরু করেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া