adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউ এস বাংলা বরিশালের আকাশ পথে

barisalডেস্ক রিপোর্ট : জাতীয় পতাকাবাহী বিমানের ফ্লাইট চালুর পর এবার আকাশ পথে ঢাকা-বরিশাল রুটে সার্ভিস চালু করতে যাচ্ছে ইউ এস বাংলা এয়ার লাইন্স।
 
৫ জুলাই এই বেসরকারি কোম্পানি তাদের বিমানের সার্ভিস চালু করবেন। সপ্তাহে চার দিন সার্ভিস দেবেন তারা।
 
ইতিমধ্যে নগরীর ফকির বাড়ি রোডে সেলস এজেন্ট বুকিং কাউন্টার থেকে টিকিট বুকিং ও বিক্রয় শুরু করা হয়েছে। কোম্পানির নিজস্ব কাউন্টারের জন্য নগরীর সদর রোডের একটি ভবন ভাড়া নেওয়া হয়েছে। সেখানে জনবলও নিয়োগ দেওয়া হয়েছে।
 
ইউ এস বাংলা এয়ার লাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৫ জুলাই যাত্রী পরিবহণের মধ্য দিয়ে আনুষ্ঠানিক সার্ভিস শুরু হবে। আপাতত ঢাকা- বরিশাল রুটে সপ্তাহে শনি, রোব, মঙ্গল ও বৃহস্পতিবার- এই চারদিন বাংলাদেশ বিমান চলাচল করে। ইউ এস বাংলার ৭৬ সিটের বিমানে যাত্রীপ্রতি ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ও সাড়ে ৪ হাজার টাকা।
 
যদিও ঈদের আগে বরিশালগামী ফ্লাইটের টিকিট ৫ হাজার টাকা করে কিনতে হচ্ছে সাধারণ যাত্রীদের। এ নিয়ে যাত্রীরা এরই মধ্যে অভিযোগও করেছেন।
বরিশালগামী ফ্লাইটের যাত্রী ঢাকার নবাবগঞ্জের সাব-রেজিস্ট্রার শফিউল বারী রানা জানান- তিনি স্ত্রী ও শিশু পুত্রসহ তিনজনের টিকিট ক্রয় বাবদ ইউ এস বাংলাকে পরিশোধ করেছেন ১৬ হাজার ১০০ টাকা। তাকে এয়ারলাইনসের কাউন্টার থেকে জানানো হয়েছে, ১৫ হাজার টাকা ভাড়ার সঙ্গে ভ্যাট যুক্ত করা হয়। তবুও বাংলাদেশ বিমানের টিকিট আগে ভাগে শেষ হয়ে যাওয়ায় বেশি দামেই ইউ এস বাংলার টিকেট কিনছে ক্রেতারা।
 
শনিবার খোঁজ নিয়ে জানা গেছে, এখন পর্যন্ত ফ্লাইট চালু না হলেও ঈদের পূর্বে আগামী ১৬ জুলাই পর্যন্ত ইউ এস বাংলার বরিশালগামী সব ফ্লাইটের টিকিট বিক্রি হয়ে গেছে। বাংলাদেশ বিমানের টিকিট শেষ হয়েছে আরো অনেক আগে।
 
সরকারি ওই বিমানের ভাড়া কম হওয়ায় আগে ভাগেই টিকেট বিক্রি হয়ে যায়। বাংলাদেশ বিমান বর্তমানে সপ্তাহে বুধবার ও রবিবার যাতায়াত করে।
 
দীর্ঘ নয় বছর এই রুটে সরকারি বিমান চলাচল বন্ধ থাকার পর গত ৮ এপ্রিল সার্ভিস চালু করা হয়। তার আগে সরকারি বিমানের পাশাপাশি বেসরকারি বিমানের সার্ভিসও এক বছরের বেশি সময় ধরে বন্ধ ছিল। সরকারি বিমান চালু করার পর থেকে ব্যাপকভাবে যাত্রীদের সাড়া মিলছে। শুরুতে ভাড়া ৩ হাজার টাকা থাকলেও এখন তা বৃদ্ধি করে ৩৩০০ হাজার ও ৪ হাজার টাকা করা হয়েছে। তবুও ৭২ সিটের এই  এয়ারক্রাফটের টিকিট আগেভাগে সংগ্রহ না করলে তা পাওয়া মুশকিল হয়ে যায়।
 
যাত্রীদের দাবির পরিপ্রেক্ষিতে বিমান বাংলাদেশ সপ্তাহে তিন দিন সার্ভিস চালু করার পদক্ষেপ নিতে যাচ্ছেন বলে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা জানান। সূত্র : আর-বি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া