adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাশ দাফনের অধিকারও কেড়ে নিয়েছে সরকার

নিজস্ব প্রতিবেদক : সরকার মানুষের সাংবিধানিক অধিকার কেড়ে নেয়ার সঙ্গে সঙ্গে লাশ দাফনেরও অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লা আল নোমান।
মঙ্গলবার দুপুর ১২টায় জাতীয় প্রেসকাবের সামনে গয়েশ্বর চন্দ্র রায় ও আমান উল্লাহ আমানসহ সব রাজবন্দির মুক্তি দাবিতে এক মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি। হুঁশিয়ারি উচ্চারণ করে নোমান বলেন, ‘ভবিষ্যতে এই অবৈধ সরকারের গুম, খুন, অপহরণসহ সব অপকর্মের জন্য বিচার বিভাগীয় তদন্ত করে বিচারের ব্যবস্থা করা হবে।
তিনি বলেন, ‘আমাদের সহকর্মীদের লাশ আমরা দাফন করতে চাই। কিন্তু সরকারের লোকেরা তাদের গুমের পর হত্যা করে লাশ ফেলে দেয়। যার জন্য আমাদের সহকর্মীদের লাশ দাফন করতে পারি না। বিএনপির এই ভাইস চেয়ারম্যান আরো বলেন, ‘বর্তমানে যারা সংসদে বসে আছে তাদের আমরা সংসদ সদস্য বলে মানি না। জনগণও তাদের মানে না। তারা অবৈধ সরকার, তাদের সব কাজ অবৈধ।
সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ‘মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের ও দেশের জনগণকে আটকানো যাবে না। আমাদের এই আন্দোলনকে কোনোভাবেই দমানো যাবে না। তিস্তা প্রশঙ্গে তিনি বলেন, ‘আমরা ভারতের বিরুদ্ধে আন্দোলন করিনি। আমরা তিস্তার ন্যায্য হিস্যা চেয়েছি। ভারত নদীগুলোতে ১০০টির বেশি বাঁধ নির্মাণ করেছে। যার জন্য উত্তর অঞ্চলসহ দেশের বিভিন্ন অঞ্চল আজ ধ্বংসের মুখে।
মানববন্ধনে ঢাকা জেলা ছাত্রদলের সভাপতি রেজাউল করিম পলের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন আহাম্মেদ টুকু, মহিলা দলের আহ্বায়ক সাবিনা ইয়াসমিন, ঢাকা জেলা বিএনপির সভাপতি আব্দুল মান্নান, বিএপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া