adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই আট ফুটবলারকে শেখ জামালে খেলতে হবে

SK. JAMALক্রীড়া প্রতিবেদক : অগ্রিম টাকা নিয়ে পরে অন্য ক্লাবের সঙ্গে চুক্তিকারী আট ফুটবলারকে শেখ জামালের হয়ে খেলতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর আগে একই নির্দেশ দিয়েছিল হাই কোর্ট।

৪ এপ্রিল সোমবার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

৮ ফুটবলার হলেন- মামুনুল ইসলাম, শাহেদুল আলম, রায়হান হাসান, ইয়ামিন মুন্না, জামাল ভুইয়া, নাসির, সোহেল রানা এবং আলমগীর কবির রানা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) করা লিভ টু আপিল খারিজ করে বিচারপতিরা এ আদেশ দেন। আদালতে বাফুফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ২৮ মার্চ হাই কোর্টের একটি বেঞ্চ ৮ ফুটবলারকে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবেই খেলতে হবে বলে অন্তর্বর্তীকালীন আদেশ দেন। একইসঙ্গে তাদেরকে কেন শেখ জামালে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাই কোর্ট।

হাই কোর্টের এই আদেশের বিরুদ্ধে বাফুফে চেম্বার বিচারপতির আদালতে গেলে আদালত লিভ টু আপিল করলে বিষয়টি শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয়। সোমবার শুনানি শেষে হাই কোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ।

আইনজীবীরা বলেন, ওই ৮ ফুটবলার দল-বদল শুরুর আগেই অন্য ক্লাব থেকে অবৈধভাবে অগ্রিম টাকা নিয়েছেন। সেই টাকার চেকগুলো জানুয়ারিতে বাফুফের কাছে হস্তান্তরও করেছিলেন শেখ জামালের ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফউদ্দিন আহমেদ চুন্নু।

এমনকি ৮ খেলোয়াড়ের আর্থিক লেনদেন নিয়ে বাফুফের কাছে সম্প্রতি শেখ জামাল কর্তৃপক্ষ নালিশ দিলেও কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি বাফুফে। এসব অভিযোগ উল্লেখ করে হাইকোর্টে রিট করে শেখ জামাল কর্তৃপক্ষ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া