adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লঞ্চের হদিস মিললো না- ২৩ মরদেহ উদ্ধার

পদ্মায় লঞ্চডুবি {focus_keyword} পদ্মা-মেঘনায় তিন দিনে ১৫ মৃতদেহ উদ্ধার lolo e1407157241888নিজস্ব প্রতিবেদক : পদ্মা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় বুধবার মধ্যরাত পর্যন্ত মোট ২৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১১টি মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি ১২টি মরদেহ শনাক্ত না হওয়ায় স্বজনদের কাছে হস্তান্তর করা যায়নি।
কাওড়াকান্দি থেকে মুন্সীগঞ্জের মাওয়াঘাটে আসার সময় সোমবার বেলা ১১টার দিকে প্রায় আড়াইশ’ যাত্রী নিয়ে পিনাক-৬ নামে একটি লঞ্চ ডুবে যায়। লঞ্চডুবির সঙ্গে সঙ্গে ৪০-৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়। প্রশাসনের তালিকা অনুযায়ী নিখোঁজের সংখ্যা ১৩৭ জন।
লঞ্চটি ডুবে যাওয়ার দিন সোমবার মাওয়া এলাকার পদ্মানদী থেকে দুই নারীর মরদেহ উদ্ধার করা হয়। এরপর মঙ্গলবার মাদারীপুরের হাইমচর থেকে আরো দুটি মরদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে মুন্সিগঞ্জে ৪, ভোলায় ৬, চাঁদপুর ৪, লক্ষ্মীপুর ১, বরিশাল ২, শরীয়তপুরে ৬টিসহ মোট ২৩টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এসব মরদেহ লঞ্চ পিনাক-৬-এর যাত্রী বলে সংশ্লিষ্ট প্রশাসন সূত্রে নিশ্চিত হওয়া গেছে।
বুধবার দুপুর পর্যন্ত ভোলা সদর থেকে ৬টি মরদেহ উদ্ধার করা হয়েছে। 

এর মধ্যে মেঘনার রামদাসপুর থেকে একটি, বঙ্গেরচর থেকে একটি, ভাংতির খাল থেকে একটি, মিয়ারহাট লঞ্চ ঘাট এলাকা থেকে একটি, কাঠির মাথা থেকে একটি এবং দৌলতখানের মেদুয়া থেকে একটিসহ মোট ৬টি লাশ উদ্ধার করা হয়। 
অপরদিকে, শরীয়তপুর সদর ও সুরেশ্বর থেকে একটি শিশুসহ ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুটি মরদেহ নারীর। এদের একজন শরীয়তপুর জেলার জাজিরার জান্নাতুন মাওয়া লাকি (২০)। অন্যজনের নাম-পরিচয় জানা যায়নি। 
বুধবার হাইমচর থেকে অজ্ঞাত পরিচয় এক নারী ও এক কিশোরসহ মোট পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বুধবার তিনটি ও মঙ্গলবার দুটি মরদেহ উদ্ধার করা হয়। এদিকে, মুন্সীগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের তৈরি তালিকায় বুধবার মধ্যরাত পর্যন্ত ডুবে যাওয়া পিনাক-৬ এর ১৩৭ যাত্রী নিখোঁজ রয়েছেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া