adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আওয়ামী লীগই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে’

Hasanনিজস্ব প্রতিবেদক : বিএনপিকে আগামী নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ী হবে এবং বর্তমানে দেশে যে সরকার আছে তারাই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশে এ পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সুতরাং সংবিধান অনুযায়ী যথাসময়ে দেশে নির্বাচন হবে,কারো আবদার রক্ষার্থে সংবিধানের একচুলও ব্যতয় হবে না।
 
৪ মার্চ শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
 
বিএনপির নেতৃবৃন্দকে সংবিধান ভালোভাবে পড়ার পরামর্শ দিয়ে হাছান মাহমুদ বলেন, নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে, কোনো সরকারের অধীনে নয়। এমনকি নির্বাচনের সাথে সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারাও তখন নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত থাকে। তাই আপনারা নির্বাচনকালীন যে ‘বিশেষ সরকারের’ দাবি করছেন তা নিতান্ত অমূলক। আমরা আশা করবো, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। গত জাতীয় নির্বাচনে না এসে বিএনপি আত্নহননের যে পথ বেছে নিয়েছিল তা এবার পরিহার করবে। বিএনপির অংশগ্রহণে আমরা দেশে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ জাতীয় নির্বাচন দেখতে চাই।
 
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র হাছান মাহমুদ বলেন,একসময় যখন বাংলাদেশ সম্পর্কে বিশ্ব মিড়িয়ায় কিছু লেখা হতো বিশ্বের অন্যতম দরিদ্র দেশ। কিন্তু এখন দিন বদলে গেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ, উন্নয়নশীল বিশ্বের রোল মডেল।বিশ্বনেতারা এখন একবাক্যে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়াকে স্বীকার করে নিতে পারলেও পারছেন না কেবল বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।তিনি বলেছেন, দেশের মানুষ নাকি ভালো নেই। আসলে উনি (খালেদা জিয়া) ভালো নেই। নিজের কথা বলতে গিয়ে ভুল করে তিনি বলে ফেলেছেন দেশের মানুষ ভালো নেই।
 
৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণটি কেবল একটি ভাষণ নয় তা ছিল বাঙালিদের স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য দিক-নির্দেশনা। প্রকৃতপক্ষে বঙ্গবন্ধু সেদিন প্রকারান্তে স্বাধীনতার ডাক দিয়েছিলেন।
 
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন শাহে আলম মুরাদসহ মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া