adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসীদের কল্যাণে গঠিত হলো সাংবাদিকদের সংগঠন- আরবিএম

ডেস্ক রিপোর্ট : বর্হিবিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ ও সহযোগিতার জন্য গঠিত হলো সাংবাদিকদের সংগঠন- রিপোটার্স ফর বাংলাদেশী মাইগ্রেন্টস-আরবিএম। রাজধানীর রমনা চাইনিজ রেঁস্তরায় ৩১ মে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
আরবিএম’র ৯ সদস্যের কমিটির আহ্বায়ক হলেন- মাসউদুল হক (ইউএনবি), যুগ্ম আহ্বায়ক- বেলাল হোসেন বিপ্লব (ডেইলি স্টার), জেসমিন পাপড়ি (বাংলানিউজটুয়েন্টিফোর ডটকম), সদস্য সচিব- কেরামত উল্লাহ বিপ্লব (এটিএন বাংলা) সদস্য- শামসুল ইসলাম (ইনকিলাব), ওয়াসিম উদ্দিন ভুঁইয়া (নিউ এজ), আরাফাত আরা (ফিন্যান্সিসিয়াল এক্স্রপ্রেস), মিথুন কামাল (অবজারভার) এবং মিথুন মাহফুজ (আমাদের সময়) । 
এছাড়া আরবিএম’র প্রতিষ্ঠাকালীন সভায় উপস্থিত ছিলেন- শরিফুল হাসান (প্রথমআলো), হায়দার আলী (কালেরকন্ঠ) সৈয়দ শুক্কুর আলী (বাসস) রবিউল হক (যুগান্তর), কাওসার আজম (দিরিপোর্টটুয়েন্টিফোর ডটকম), আনিসুর রহমান (দি ইন্ডিপেনডেন্ট), জাহাঙ্গীর খান বাবু ( দৈনিক জনতা) আব্বাস উদ্দিন নয়ন ( অর্থসূচক) ও মোহাম্মদ জাকারিয়া (দৈনিক ডেসটিনি) । আরএমবি’র প্রথম সভায় সিদ্ধান্ত হয় যে, আহ্বায়ক কমিটি একমাসের মধ্যে অভিবাসন বা প্রবাসী খাতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের একটি তালিকা তৈরি করবে। এই তালিকার ভিত্তিতে ৩ মাস পর পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। সাংবাদিকদের এ সংগঠন বিভিন্ন দেশে কর্মরত প্রবাসীদের সমস্যা সম্ভাবনা, সুযোগ-সংকট নিয়ে কাজ করবে। 
সংগঠনে যোগাযোগের ই মেইল ঠিকানা[email protected]

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া