adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জবির সি ইউনিটের ভর্তি পরীক্ষায় আটক ১২

image_54621ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষায় শুক্রবার এসএমএসের মাধ্যমে জালিয়াতি করার অভিযোগে এক ছাত্রীসহ কমপক্ষে ১২ জন শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



তাদের মধ্যে আটজনের নাম ও রোল নম্বর পাওয়া গেছে। তারা হলেন, নাহিদ হাসান, রোল: ১৩০৫৯৫৬; এহসানুল কবির নির্ঝর, রোল: ১৩০৬১৩৪; রুবেল মিয়া, রোল: ১৩০৭৭১২; হাবিবুর মোল্লা, রোল: ১৩০১১৯২; হাসান মাহমুদ, রোল: ১৩০৮১১০; আলমগীর হোসেন, রোল: ১৩০৮৮৩৬; জান্নাতুল একরাম, রোল: ১৩০৯৪৫৬; সাদ্দাম হোসেন, রোল: ১৩০৪৭০১। তারা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে আটক হন। এ ছাড়া মনিরা খাতুন ও জান্নাত হোসেন নামের দুই শিক্ষার্থীকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এবং ঢাকা সিটি কলেজ থেকে একজন ও টিচার্স ট্রেনিং কলেজ থেকে একজনকে আটক করা হয়।



পরীক্ষা চলাকালে আটক এই শিক্ষার্থীদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে প্রশ্নের উত্তর আসে। কর্তব্যরত শিক্ষকরা তাদের আটক করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আটক শিক্ষার্থীদের কোতোয়ালি থানায় এবং সিটি কলেজ ও টিচার্স ট্রেনিং কলেজে আটক শিক্ষার্থীদের ধানমন্ডি থানায় সোপর্দ করা হয়।



বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দপ্তরে শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদকালে জান্নাত হোসেন নামের এক শিক্ষার্থী জানান,  তাকে  ‘স্টুডেন্ট হেল্প ফোরাম’ থেকে এই কাজে সহায়তা করা হয়। তার কাছে এই চক্রের একটি ভিজিটিং কার্ডও পাওয়া যায়। কার্ডে এর ডিরেক্টরের নাম লেখা ছিল মাহমুদুল হাসান, মুঠোফোন নম্বর ০১৭১৮৪৮২৫৫১। কার্ডের নিচে লেখা প্রতিষ্ঠানটির ঠিকানা হলো: ১২/২ কলেজ স্ট্রিট মিরপুর রোড, ধানমন্ডি, ঢাকা ১২০৫।

এ ছাড়া অন্য শিক্ষার্থীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের শয়ন, ইংরেজি বিভগের কামরুল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পিকুল, রবিন ও অপু আলাদাভাবে তাদের এই জালিয়াতিতে সহায়তা করেন।



এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অশোক কুমার সাহা বলেন, “আটক শিক্ষার্থীদের পুলিশে সোপর্দ করা হয়েছে। যাদের নাম-ঠিকানা পাওয়া গেছে, তাদের খুঁজে বের করে পুরো চক্রটাই ধরার ব্যবস্থা নেয়া হবে।” এ ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট থানায় মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া