adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভ্যন্তরীণ ফ্লাইটে যে ধরনের পরিচয়পত্র লাগবে

BIMANনিজস্ব প্রতিবেদক : দেশের ভেতরে আকাশপথে ভ্রমণের জন্য এখন থেকে পরিচয়পত্র দেখাতে হবে। অভ্যন্তরীণ রুটে এ নিয়ম বাধ্যতামূলক করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনাকারী সব প্রতিষ্ঠানকে এরই মধ্যে এ বিষয়ে নির্দেশনা সংক্রান্ত চিঠি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।  নিরাপত্তা জোরদারের অংশ হিসেবেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, অভ্যন্তরীণ ফ্লাইটে বোর্ডিং পাস সংগ্রহের জন্য পরিচয়পত্র দেখাতে হবে। জাতীয় পরিচয়পত্র, স্মার্টকার্ড, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স পরিচয়পত্র হিসেবে গণ্য হবে।

এ ছাড়া শিক্ষার্থীরা নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র দেখাতে পারবে। চাকরিজীবীরা নিজ কার্যালয়ের পরিচয়পত্র দেখাতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, ভ্রমণে নিরাপত্তা নিশ্চিত করার জন্যই এ পদক্ষেপ নেওয়া হয়েছে। গত ৩০ জুন এ-সংক্রান্ত নির্দেশনা দেশের অভ্যন্তরে ফ্লাইট পরিচালনাকারী বিমান সংস্থাকে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এরই মধ্যে বাংলাদেশ বিমান ওই নির্দেশনা কার্যকর করেছে। এ ব্যাপারে বিমানের জনসংযোগ কর্মকর্তা তাসমিন আক্তার  জানান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চিঠি পাওয়ার পরপরই বিমান এ নিয়ে কাজ শুরু করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া