adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুটি সন্তান নেয়া যাবে- বললেন প্রধানমন্ত্রী

hasinaডেস্ক রিপোর্ট : জনসংখ্যা নিয়ন্ত্রণে ‘দুটি সন্তানের বেশি নয়, একটি হলে ভালো হয়’ এই স্লোগান বাদ দিয়ে পরিবারগুলোকে দুটি করে সন্তান নিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনসংখ্যা নিয়ন্ত্রণের এই স্লোগান বাদ দিতে চাই। স্লোগানের শেষের অংশটুকু বাদ দিয়ে আপনারা প্রচেষ্টা চালান।
বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় পরিদর্শনকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্য করে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
পৃথিবীর উন্নত দেশগুলোর প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, যারা জনসংখ্যা নিয়ন্ত্রণে এ স্লোগান নিয়ে এগিয়েছে। তারা বৃদ্ধের রাষ্ট্রে পরিণত হয়েছে। কিছুদিন আগে আমি দুটি দেশ ঘুরে এসেছি। সেখানেও একই অবস্থা। বিশ্বব্যাপী তরুণ সমাজের অভাব দেখা যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।
বাংলাদেশের তরুণদের সারা বিশ্বের জন্য ওর্য়াকিং ফোর্স হিসেবে আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, অনেকে বাংলাদেশের বেশি জনগণকে বার্ডেন মনে করেন। কিন্তু আমি সেটা মনে করি না। এসব জনগণকে প্রশিতি করে সম্পদে পরিণত করতে হবে। উন্নত দেশগুলো জনসংখ্যা নিয়ন্ত্রণে নীতি পরিবর্তন করছে উল্লেখ করে তিনি বলেন, এখন থেকে তারা স্লোগান পরিবর্তন করে পরিবারগুলো যাতে ২/৩টি সন্তান নেয় সে চেষ্টা চালাচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সচিব এমএম নিয়াজউদ্দিনসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া