adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রার্থীদের হয়রানি করা যাবে না – পুলিশকে সিইসি

kazi_rokibuddin1428846882নিজস্ব প্রতিবেদক : সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের অযথা হয়রানি না করতে পুলিশকে বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।
রোববার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসি এ নির্দেশ দেন। দুপুরে রাজধানীর খামারবাড়ী সড়কসংলগ্ন কৃষিবিদ ইনস্টিটিউটে (কেআইবি কমপ্লেক্স) ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।
মতবিনিময় সভায় বিএনপিসহ বিভিন্ন দলের প্রার্থী পুলিশি হয়রানি রোধের পদক্ষেপ চেয়ে বক্তব্য রাখেন। প্রার্থীদের কথা শোনার পর সিইসি তার বক্তব্যে আইন লঙ্ঘনকারীদের ছাড় না দিতে পুলিশকে নির্দেশ দেওয়ার পাশাপাশি বলেন, অযথা কোনো প্রার্থীকে হয়রানি যেন করা না হয়।
সিইসি বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আগে থেকেই বলা আছে, প্রয়োজনে আবারও বলছি, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন, তার জন্য প্রশাসনিক ভাবে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া প্রার্থীদের আশ্বস্ত করে বলেন, ‘ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের কেউ ভয় দেখিয়ে ভোট আদায়ের চেষ্টা করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করতে ডিএমপি সব ধরনের সহযোগিতা করবে। ঘনবসতি এলাকাসহ অন্যান্য জায়গাতে গোয়েন্দা বাহিনীর সদস্যরা নজরদারি রাখছে। নির্বাচনে অংশগ্রহণকারী সব প্রার্থীর দিকেও নজর রাখা হচ্ছে। যাতে করে তারা আচরণবিধি লঙ্ঘন করতে না পারে।
মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের সচিব সিরাজুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার আবদুল মোবারক, মোহাম্মদ শাহনেওয়াজ, জাবেদ আলী, আবু হাফিজ, নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব জেসমিন টুলি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা শাহ আলম প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া