adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে আওয়ামী লীগ : সুরঞ্জিত

নিজস্ব প্রতিবেদক : দলের উপদেষ্টা পরিষদ, সংসদীয় বোর্ড ও কার্যনির্বাহী সংসদের সভায় দেশের বিদ্যমান পরিস্থিতি ও দলীয় কোন্দল নিয়ে আওয়ামী লীগ একটি কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
সোমবার দুপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমীর আলোচনা সভা এ কথা জানান সুরঞ্জিত।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, আজকে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ সভা আছে। প্রধানমন্ত্রী দলের উপদেষ্টা পরিষদ, সংসদীয় বোর্ড ও কার্যনির্বাহী সংসদকে ডেকেছেন। আমার মনে হয়, আওয়ামী লীগ একটি কঠিন সিদ্ধান্ত নিতে যাচ্ছে।
তিনি বলেন, জনগণের সঙ্গে গণতান্ত্রিক সরকারের সম্পর্ক থাকে একটি দলের মাধ্যমে। সময়ের দাবি আওয়ামী লীগকে আরো সুসংগঠিত করা। সরকারের আদর্শ ও উদ্দেশ্যে বাস্তবায়নে তাদের কর্মসূচি দিতে হবে।
এসময় যুদ্ধাপরাধী ও জামায়াতে ইসলামীর বিচার হবে দাবি করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের ও সন্ত্রাসী সংগঠন হিসেবে জামায়াতে ইসলামীর বিচার হবেই। এ নিয়ে দ্বিধা দ্বন্দ্বে থাকর কোনো সুযোগ নেই। কোনো রকম সন্দেহ সংশয়েরও সুযোগ নেই।
বর্তমান ও সাবেক আইনমন্ত্রীর একেক রকম ব্যাখ্যা উল্লেখ করে তিনি বলেন, আইনবিদদের একটি সমস্যা আছে। যেকোনো বিষয়ে আইনের বৈচিত্র্যময় ব্যাখ্যা আছে। তবে আইনের ওইসব ব্যাখ্যা মিডিয়াতে না এলেই ভালো হতো। এ জাতীয় বৈচিত্র্যময় ব্যাখ্যার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আদালত থেকে। তবে, এ বিচারে স্বার্থে কোনো সংশোধনী দরকার হলে আইন মন্ত্রণালয় করতে পারে।
বাংলাদেশের উন্নয়নের এ সময় মধ্যবর্তী নির্বাচনের দাবি অসাংবিধানিক, অগণতান্ত্রিক ও অবান্তর উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে। শিার হার আগের চেয়ে বেড়েছে। এই মুহূর্তে মধ্যবর্তী নির্বাচনের দাবি অসাংবিধানিক, অগণতান্ত্রিক ও অবান্তর। এসময় তিনি বিরোধী জোটকে রাজনৈতিক প্রজ্ঞা দিয়ে বিষয়টির অনুধাবন করবে বলে আশা প্রকাশ করেন।
সংগঠনের মহাসচিব হুমায়ূন কবির মিজির সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন পল্টু, সাম্যবাদী দলের নেতা হারুণ চৌধুরী প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া