adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের জন্য ‘ব্যাড লাক’ বছর ২০১৯: মওদুদ

নিজস্ব প্রতিবেদক : ২০১৯ সালকে বর্তমান সরকারের জন্য একটা ‘ব্যাড লাক’ বছর মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, গত ২৯ ডিসেম্বর ‘সিভিলিয়ান ক্যু’র মাধ্যমে এই সরকার ক্ষমতায় এসেছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে প্রধান স্মৃতি পরিষদ আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন। অধ্যাপিকা রেহানা প্রধানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

মওদুদ আহমদ বলেন, “২০১৯ সাল এই সরকারের জন্য একটা ‘ব্যাড লাক’। কারণ, এই সরকার সত্যিকার অর্থে সংবিধানসম্মত নির্বাচিত সরকার নয়। গত ২৯ ডিসেম্বর একটা ‘সিভিলিয়ান ক্যু’র মাধ্যমে এই সরকার ক্ষমতায় এসেছে। একটি ভোটবিহীন সরকার এখন দেশ পরিচালনা করছে। সেজন্যই এই ‘ব্যাড লাক’ পরিস্থিতি তাদের।”

তিনি বলেন, ‘গত ১০ বছরে যে নির্যাতন, নিপীড়ন, অত্যাচার, দুর্নীতি, দুঃশাসন ও কুশাসন চলেছে তার চূড়ান্ত বহিঃপ্রকাশ ঘটেছে ২০১৯ সালে। প্রথমে তারা (সরকার) শুরু করলো মাদক ও ইয়াবাবিরোধী অভিযান। সেই অভিযানে অনেক মানুষকে ক্রসফায়ারে বিচার বহির্ভূতভাবে হত্যা করা হয়েছে।’

‘এখনো হচ্ছে। কিন্তু একজন গডফাদারকেও তারা ধরতে পারে নাই! কারণ এরা সবাই আওয়ামী লীগের লোক। আর এটা এখনো চলছে। সুতরাং বুঝতে হবে- এগুলো হচ্ছে আইওয়াশ’ যোগ করেন মওদুদ আহমদ।

তিনি বলেন, ‘এরপর শোভন ও রাব্বানীর কাণ্ড-কাহিনি শুরু হলো। গত ১০ বছর যুবলীগ ও ছাত্রলীগ অত্যাচার, চাঁদাবাজি ও টেন্ডারবাজি করেছে। কিন্তু সেই সময় সরকার কোনো পদক্ষেপ নেয়নি। তারপরে আসলো খালেদ, শামীম ও সম্রাটের কাহিনি।’

‘এটা তো কিছুই না। ধরা পড়েছে বলে আজকে তাদেরকে নিয়ে আলোচনা। কিন্তু ক্যাসিনো থেকে সরকারের মন্ত্রীরা এবং প্রশাসনের যারা শেয়ার পেতেন, তাদের এমন একটা ভাব যে তারা কিছুই জানতেন না’ যোগ করেন বিএনপির জ্যেষ্ঠ এ নেতা।

এসময় দুর্নীতি দমন কমিশনকে (দুদক) উদ্দেশ করে তিনি বলেন, ‘সরকার তো করবে না, আপনাদের একটু যদি সাহস থাকে তাহলে আপনারা সকল এমপি ও মন্ত্রীদের সম্পদের হিসাব চান। আসল জিনিস তখন বের হয়ে আসবে যে, তারা এই শাসনামলে কত অর্থ সঞ্চয় করেছে।’

আয়োজক সংগঠনের সভাপতি আবু মোজাফফর মো. আনাছের সভাপতিত্বে এতে জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া