adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেট নিয়ে জুয়া খেলা বন্ধে বিসিবির মোবাইল কোর্ট

B C Bক্রীড়া প্রতিবেদক : ক্রিকেট নিয়ে জুয়া খেলা ঠেকাতে এবার মাঠে নেমেছে দেশিয় ক্রিকেটের শাসক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আগামী ১৫ জানুয়ারি থেকে মিরপুর স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ত্রিদেশিয় সিরিজ এবং শ্রীলঙ্কা ও বাংলাদেশ সিরিজের ভেনুতে বসানো হবে মোবাইল কোর্ট। যেখানে থাকবে জুয়ারিদের জেল জরিমানা।   
সদ্য সমাপ্ত বিপিএলে মাঠ থেকেই দেশি-বিদেশি ৭২ জুয়াড়িকে আটক করেছিল বিসিবির দুর্নীতি দমন ইউনিট (আকসু)। তবে আইনের সীমাবদ্ধতা থাকায় তাদের শাস্তির আওতায় আনা যায়নি। যে কারণে বিসিবি এবার বিসিবি কঠোর ভাবে জুয়ারিদের দমন করতে কার্যকর পদক্ষেপ নিয়েছে।

আজ রোববার শের-ই-বাংলা স্টেডিয়ামে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, আসন্ন সিরিজ নিয়ে আমরা ইতোমধ্যে কিছু বাড়তি ব্যবস্থা নিয়েছি। প্রশাসনিক বিষয়গুলো সম্পন্ন করা হয়েছে। একটি আন্তঃমন্ত্রণালয় সভা হয়ে গেছে। নিরাপত্তা সংক্রান্ত বিষয়গুলোর জন্য যারা দায়িত্বে থাকেন তারা সমন্বয় সভাগুলো করে নিয়েছে। প্রতিটি ভেন্যুতে বিশেষ করে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। তারা প্রতিটি ভেন্যুতে মেজিস্ট্রেসি মতা প্রয়োগ করবেন। তাৎণিকভাবে মোবাইল কোর্ট বসানোর একটি পরিকল্পনাও সরকারের রয়েছে এবং সে ব্যাপারে একটি নির্দেশনাও দেয়া হয়েছে। স্টেডিয়ামে বাজি ধরতে ব্যবহার করা হয় মুঠোফোন। টিভিতে ৪-৫ সেকেন্ড দেরিতে সম্প্রচার হওয়ায় এই সময়টা কাজে লাগিয়ে মাঠে বসে অনলাইনে জুয়া ধরে অনেকে। সেটি রোধেও নজরদারি বাড়ানো হবে বলে জানান বিসিবির এই কর্মকর্তা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া