adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজট – চরম দুর্ভোগ

Goalundoডেস্ক রিপোর্ট : দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি সংকট তীব্র আকার ধারণ করেছে। এরুটে চলাচলকারী ছয়টি ফেরি বর্তমানে বিকল রয়েছে। মাত্র নয়টি সচল ফেরি দিয়ে স্বাভাবিক যানবাহন পারাপার ব্যাহত হওয়ায় উভয় ঘাটে শত শত যানবাহন আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। এতে ঝড়বৃষ্টির মধ্যে যাত্রী, চালক ও সংশ্লিষ্টরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।
বি আইডব্লিউটিসি সূত্রে জানা যায়, এ রুটের ১০টি রোরো ফেরির মধ্যে শাহ আলী এবং বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান বর্তমানে নারায়ণগঞ্জ ডক ইয়ার্ডে রয়েছে। কে-টাইপ ফেরি কুমারী ও ইউটিলিটি ফেরি বনলতা যান্ত্রিক ক্রটির কারণে শুক্রবার সকাল থেকে স্থানীয় কারখানা মধুমতিতে রাখা হয়েছে।
এছাড়া নতুন ইউটিলিটি ফেরি হাসনাহেনা যান্ত্রিক সমস্যায় ২৫ মে থেকে পাটুরিয়া ভাসমান কারখানা মধুমতিতে রয়েছে। এর মধ্যে যান্ত্রিক সমস্যায় শুক্রবার রোরো ফেরি শাহজালাল এবং শনিবার শাহপরান বিকল হয়ে পড়ে। ফলে শনিবার দুপুর থেকে মাত্র ৭টি রোরো, ১টি কেটাইপ ও ১টি ইউটিলিটি ফেরি যানবাহন পারাপার করছে। এছাড়া বড় ফেরির মধ্যে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও শাহ মখদুমের যান্ত্রিক দুর্বলতার কারণে অত্যন্ত ধীর গতিতে চলাচল করছে।
ফেরি স্বল্পতা প্রকট হওয়ায় গত কয়েক দিন ধরে উভয় ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হচ্ছে। শনিবার সন্ধ্যায় ফেরিঘাট থেকে মহাসড়কের প্রায় তিন কিলোমিটার পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, যাত্রীবাহী বাস মিলে প্রায় তিন’শ যানবাহন আটকা পড়েছে। বি আইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, রুটে ফেরির সংখ্যা কম থাকার কারণে যানবাহন ঠিকমতো পার করা যাচ্ছেনা। এছাড়া নদীতে স্রোত ও বৃষ্টিতে ঘাট পিচ্ছিল হওয়ায় ফেরিতে যানবাহন ওঠানামায় সমস্যা সৃষ্টি হচ্ছে। এসব কারণে দুই ঘাটেই চার শতাধিক পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া