adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জিয়াউর রহমান ভুল করেছিলেন শেখ হাসিনাকে রাজনীতি করার সুযোগ দিয়ে’

গয়েশ্বর চন্দ্র রায়নিজস্ব প্রতিবেদক : প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরে আসতে এবং রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
জিয়াউর রহমানের ওই ‘সিদ্ধান্ত’ ভুল ছিলো বলে মন্তব্য করেছেন বিএনপির এ নেতা। গয়েশ্বর চন্দ্র বলেন, ‘জিয়াউর রহমানের রাজনৈতিক জীবনে যদি ভুল থাকে, সেটা হলো শেখ হাসিনাকে দেশে ফিরতে দেওয়া এবং রাজনীতি করার সুযোগ করে দেওয়া। 

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 
এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘দেশবাসীকে বর্তমান যন্ত্রনা থেকে মুক্তি দিতে হবে। অবৈধ সরকারের কাছে মুক্তির দাবি করে লাভ নেই। মানুষ শুধু বদ্ধ ঘরে বক্তব্য শুনতে চায় না। রাজপথে থাকতে হবে। সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ সমস্ত বন্দিদের মুক্তি দিতে সরকার যাতে বাধ্য হয় সেই পরিবেশ সৃষ্টি করতে হবে।’ 

এ দিকে একই অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘সরকার দেশে বসবাসের তিক্ত পরিবেশ সৃষ্টি করেছে।’
এ সময় আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘১৫ আগস্টসহ অন্যান্য খুনের জন্য বিএনপিকে দায়ী না করে নিজেরা আয়নার সামনে দাড়ান, দেখবেন কার চেহারা ভেসে উঠে। তারা আপনাদের সঙ্গেই আছে।
আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, ঢাকা মহানগর যুবদল উত্তরের সাধারণ সম্পাদক এসএম জাহাঙ্গীর প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া