adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তরুণীকে দেখার পর থেকেই ধর্ষণের পরিকল্পনা

Rizvy1_thereport24নিজস্ব প্রতিবেদক : গারো তরুণী ধর্ষণকারী আশরাফ ওরফে তুষার পেশায় একজন প্রাইভেটকার চালক। ১৭ মে গারো তরুণীকে তিনি প্রথম দেখেন। সেদিন আফ্রিকান দুই নারী পর্যটককে নিয়ে কেনাকাটার জন্য গিয়েছিলেন যমুনা ফিউচার পার্কের দ্বিতীয় তলার টেক্সমার্ট ফ্যাশন হাউজে। কেনাকাটার একপর্যায়ে পরিচয় হয় গারো তরুণীর সঙ্গে। এরপর কয়েকদিনে তার সঙ্গে ফোনে কথাও হয় ওই গারো তরুণীর। এই ফাঁকে সহযোগী জাহিদুল ইসলাম লাভলু ও ফিরোজকে নিয়ে ধর্ষণের পরিকল্পনা করতে থাকে তুষার। পরিকল্পনায় তিনজন থাকলেও ধর্ষণে অংশ নেয় দুইজন- তুষার ও লাভলু।
রাজধানীতে চলন্ত মাইক্রোবাসে গারো তরুণী ধর্ষণের ঘটনায় ধর্ষক তুষার ও লাভলুকে গ্রেপ্তারের পর উত্তরায় র‌্যাবের সদর দপ্তরে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের সামনে তুষার এভাবেই ঘটনার বর্ণনা দেন। বুধবার দুপুরে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন র‌্যাবের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।
তিনি জানান, গতকাল মঙ্গলবার পটুয়াখালীর কলাপাড়া থেকে রাত ১টার দিকে তুষারকে গ্রেপ্তার করে র‌্যাব-১। এরপর তুষারের তথ্য মতে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে গুলশান-১ থেকে গ্রেপ্তার করে অপর ধর্ষক লাভলুকে। সেও পেশায় গাড়ি চালক। ঘটনায় ব্যবহƒত মাইক্রোবাসটিও আটক করেছে র‌্যাব। বনানী ২১ নম্বর রোডের ৬০/বি নম্বর বাড়ি থেকে ঢাকা মেট্রো-চ ১৫-৪৭০১ মাইক্রোটি উদ্ধার করা হয়।
তুষার জানায়, তিন বছর ধরে সে সিগনেট বাইং হাউজে ড্রাইভার হিসেবে কাজ করছেন। গত ১৭ মে সে দুইজন আফ্রিকান নারীকে নিয়ে যমুনা ফিউচার পার্কের দ্বিতীয় তলায় টেক্সমার্ট ফ্যাশন হাউজে কেনাকেটার জন্য যান। সেখানে গারো তরুণীর সঙ্গে তার পরিচয় হয়। এরপর তাদের মধ্যে কয়েকবার ফোনে কথাবার্তাও হয়।
তুষার জানায়, পরিচয়ের পরদিন ১৮ মে তুষারের সঙ্গে কথা বলার একপর্যায়ে গারো তরুণী জানায়, তার একটি চাকরি প্রয়োজন, তিনি বাইং হাউজে চাকরি করতে চান। তুষার তাকে একটি সিভি (জীবন বৃত্তান্ত) দিতে বলেন। এর মধ্যে তুষারের কাছে ওই গারো তরুণী ১০ হাজার টাকা ধারও চান বলে জানায় তুষার। তুষারের দাবি তরুণীকে তিনি আট হাজার টাকা ধারও দেন।

এদিকে তুষার তরুণীকে সিভি নিয়ে ২১ মে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে যমুনা ফিউচার পার্কের সামনে দেখা করতে বলেন। রাত পৌনে ৯টা থেকে তুষার এবং সহযোগী লাভলু যমুনা ফিউচার পার্কের বিপরীত দিকে একটি রেস্টুরেন্টে অপেক্ষা করতে থাকেন। রাত ৯টা ১০ মিনিটে তরুণীটি আসে এবং তুষারের হাতে সিভি দেয়। তখন তুষার ও লাভলু মেয়েটির সঙ্গে কথা বলে রেস্টুরেন্টের নিচে রাখা মাইক্রোবাসটির পাশে এসে তরুণীকে উত্তরায় জসীম উদ্দিন রোডে তার বাড়ির কাছে গাড়ি করে নামিয়ে দেয়ার প্রস্তাব দেন। তরুণী রাজি না হলে জোর করে টান দিয়ে গাড়িতে উঠিয়ে নেন তুষার।
ততক্ষণে চালকের আসনে বসা লাভলু গাড়ি চালাতে থাকেন। এর মধ্যে পেছনের সিটে বসা তুষার তরুণীর উপর হামলে পড়েন এবং ধর্ষণ করেন। ওই সময় তরুণী গাড়ির ভেতরে চিতকার করতে থাকে এবং কাঁদতে থাকে। গাড়িটি এয়ারপোর্ট রোডের তিনশ ফুট এলাকায় এসে পৌঁছলে চালকের আসন থেকে পেছনে এসে বসেন লাভলু। তিনিও একই কায়দায় ধর্ষণ করেন। তখন গাড়ি চালাতে থাকেন তুষার। এভাবে তারা কুড়িল ফ্লাইওভার এয়ারপোর্ট রোড হয়ে জসীম উদ্দিন রোড পর্যন্ত তরুণীকে উপর্যুপরি ধর্ষণ করতে থাকেন। একপর্যায়ে তারা ওই তরুণীকে উত্তরার জসীম উদ্দিন রোডে নামিয়ে দেন।
তুষার জিজ্ঞাসাবাদে জানান, তাদের সঙ্গে পরিকল্পনায় ফিরোজ নামের অপর এক গাড়িচালকও ছিলেন। কিন্তু ঘটনার সময় তিনি ছিলেন না।
তখন সাংবাদিকরা জানতে চায়, ঘটনা যদি দু’জনের দ্বারা সংঘঠিত হয় তাহলে ওই তরুণী পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ করলো কেন? জবাবে ধর্ষিতা তরুণীর বরাত দিয়ে র‌্যাব জানিয়েছে, ঘটনার পর এক মামার পরামর্শে ওই তরুণী পাঁচজনের নামে অভিযোগ করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া