adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাফফার চৌধুরীর শাস্তি দাবি বিএনপির

Riponনিজস্ব প্রতিবেদক : আল্লাহর ৯৯টি নাম নিয়ে অবমাননামূলক বক্তব্য দেয়ায় বিশিষ্ট কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর শাস্তির দাবি জানিয়েছে বিএনপি।
রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এই দাবি করেন।
যুক্তরাষ্ট্রে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন আয়োজিত ‘বাংলাদেশের অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক একটি সেমিনারে আবদুর গাফফার চৌধুরী বলেছেন, আল্লাহর ৯৯ টি নাম আছে। আর কাফের দেবতারদেরও ৯৯টি নাম ছিল।
আসাদুজ্জামান রিপন বলেন, ‘গাফফার চৌধুরী এই বক্তব্যের মধ্য দিয়ে ধর্মবিশ্বাসীদের মনে আঘাত করেছেন। তার এই বক্তেব্যের জন্য বিএনপি দুঃখিত ও আশাহত। একইসঙ্গে তিনি আবদুল গাফফার চৌধুরীকে মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।
গাফফার চৌধুরীকে উদ্দেশ্য করে রিপন বলেন, ‘আর কালবিলম্ব না করে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চান। কারণ আপনি সমাজ, রাষ্ট্র ও বিশ্বের মানুষের মনে ক্ষোভের জš§ দিয়েছেন। সরকারকে উদ্দেশ্য করে রিপন বলেন, ‘বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর এতে হাত রয়েছে কিনা তা তদন্ত করুন এবং গাফফার চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন।
তিনি বলেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের সদস্য ড. আব্দুল মোমেন কিভাবে গাফফার চৌধুরীকে এই সেমিনারের অতিথি করলেন। এর জন্য কি তিনি বাংলাদেশের পররাষ্ট্র অধিদপ্তর থেকে অনুমতি নিয়েছিলেন। যদি অনুমতি না নেয়া হয় তাহলে তিনি জঘন্য অপরাধ করেছেন।’
আমেরিকা নিয়ে গাফফারের বক্তব্যের তীব্র সমালোচনা করে বিএনপির মুখপাত্র বলেন, ‘আমেরিকায় বসে আমেরিকার বিরুদ্ধে তার এমন বক্তব্য বাংলাদেশ ও আমেরিকার মধ্যে সম্পর্ক নষ্ট করবে। তাই সরকারকে বলতে চাই, ধর্ম অবমাননার অপরাধে গাফফারকে শাস্তি না দিলেও বাংলাদেশের সঙ্গে আমেরিকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নষ্ট করার অপরাধে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
সংবাদ সম্মেলনে বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া