adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রশ্নপত্র ফাঁস রোধে অনশনে জাফর ইকবাল

jaforনিজস্ব প্রতিবেদক : প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ও দায়ীদের বিচারের দাবিতে শহীদ মিনারে অনশন শুরু করেছেন শিক্ষাবিদ ও লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল। 
শুক্রবার সকাল ৯টা থেকে শহীদ মিনারে তিনি অনশন শুরু করেন। সঙ্গে আছেন তার স্ত্রী ড. ইয়াসমিন হক সহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের একাধিক শিক্ষক। বৃষ্টির মধ্যেই চলছে অনশন। জাফর ইকবালের এ অনশনে সংহতি জানিয়ে সকাল থেকেই স্কুল ও কলেজের শতাধিক শিক্ষার্থী শহীদ মিনারে অবস্থান নিয়েছেন। এ সময় প্রশ্নপত্র ফাঁসের জড়িতদের বিচার চাই’ সংবলিত বিভিন্ন প্লাকার্ড ও ব্যানার নিয়ে শত শত শিক্ষার্থী ও জাতিকে ধ্বংসের হাত থেকে রক্ষার দাবি জানান তারা। শীর্ষ নিউজ
সকালে প্রশ্নপত্র ফাঁস রোধে গণশুনানির সুপারিশ করেন তিনি। কেন্দ্রীয় শহীদ মিনারে এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে তিনি এ সুপারিশ করেন। তিনি বলেন, সারাদেশে সব পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হচ্ছে এটি প্রথমে স্বীকার করতে হবে। কারণ, যারা প্রশ্নপত্র ফাঁস করছেন তারা কেউ অপরাধী নন। কেননা, প্রশ্নপত্র যে ফাঁস হচ্ছে এটি কেউ স্বীকার করছেন না। 
প্রশ্ন ফাঁসের বিষয়টি প্রথমে স্বীকার করেন। যতক্ষণ স্বীকার না করছেন ততক্ষণ সে সমস্যার সমাধান করা সম্ভব নয়। তিনি গণমাধ্যমকে এ বিষয়ে প্রচারণা চালানোর আহ্বান জানান। তিনি বলেন, এ বিষয়ে গণশুনানি করতে হবে। যেখানে শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবিদ, জনপ্রতিনিধিরা তাদের মতামত উপস্থাপন করতে পারবেন, সেখান থেকে একটি সমাধান বের হয়ে আসবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া