adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব বিবেকের প্রতি মাহবুবের প্রশ্ন – বাংলাদেশে আইনের শাসন কোথায়?


নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বাংলাদেশে যে আইনের শাসন নেই তার প্রমাণ হচ্ছে আইনজীবী সমিতির সমাবেশে বাধা দেয়া। আমি বিশ্ব বিবেকের দৃষ্টি আকর্ষণ করছি- দেখুন, বাংলাদেশে আইনের শাসন কোথায়? এদেশে গুম-খুন চলছে। আইনের শাসন নেই। এর থেকে রক্ষা করুন। 
শনিবার বেলা ১১টার দিকে কোর্টের ভেতর থেকে বেরিয়ে এসে মাজার গেইটে তিনি সাংবাদিকদে একথা বলেন। এক প্রশ্নের জবাবে খন্দকার মাহবুব হোসেন বলেন, সুপ্রিম কোর্টে কোনো সমাবেশ করতে হলে ‘বার’ থেকে অনুমতি নিতে হয়। বারের সভাপতি হিসেবে আমি এর মালিক। আমি তাদের সমাবেশ করার অনুমতি দিয়েছি। ইতিপূর্বেও এখানে বহু সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
প্রধান বিচারপতি থেকে অনুমতি নিতে হয় এমন এক প্রশ্নের জবাবে বলেন, প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের অনুমতির প্রশ্নই আসে না। কারণ আইনজীবী সমিতির সভাপতি হিসেবে অনুমতি দেয়ার ক্ষমতা আমার।
সমাবেশ করতে দেয়া হলে সরকারের বিরুদ্ধে উস্কানি দেবে’ এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, তাদের এ অভিযোগ মিথ্যা। এখানে উস্কানি দেয়ার কিছুই নেই। আইনজীবী সমিতির সমাবেশ চলছে চলবে। এসময় তিনি গ্রেফতারকৃত আইনজীবীদের ছেড়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া